রাজনীতি

ভোটের আগে একমঞ্চে মোদী-মমতা, থাকতে পারেন শুভেন্দুও

ভোটের আগে একমঞ্চে মোদী-মমতা, থাকতে পারেন শুভেন্দুও - West Bengal News 24

শুভেন্দু অধিকারীর দল ছাড়া এবং রাজী বন্দ্যেপাধ্যায়ের আজ মন্ত্রীসভা থেকে পদত্যাগের পর আগামী কাল এক সরকারী অনুষ্ঠানে মোদী-মমতা এক মঞ্চে থাকবেন এবং দুজনই বক্তব্য রাখবেন বলে জানা গেছে । আসলে কেন্দ্র সরকারের উদ্যোগে শনিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠান শুরু হবে যা এক বছর ধরে চলবে । সেই অনুষ্ঠানের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের সেই অনুষ্ঠানে থাকবেন এবং বক্তব্যও রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে এখনও পর্যন্ত মোদীর শনিবারের যে কর্মসূচি জানা গিয়েছে তাতে বিকেল সাড়ে ৪টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ভিক্টোরিয়ায় নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে তাঁর থাকার কথা। ওই অনুষ্ঠানেই বক্তার তালিকায় নাম রয়েছে মমতার। বক্তৃতা করার কথা রাজ্যপাল জগদীপ ধনখড়ের। থাকবেন কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ পটেল।

আরও পড়ুন : চলতি মাসেই অমিতের সভায় শুভেন্দুর পথ ধরে রাজীবের সঙ্গে ১৭ হেভিওয়েট বিজেপির পথে? তালিকা তৈরি

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চেয়ারম্যান করে নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপনের জন্য একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছে। সেই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন মমতা। এছাড়াও বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় রয়েছেন। রয়েছেন বাংলা থেকে জয়ী সব বিজেপি সাংসদদের পাশাপাশি সদ্য বিজেপি-তে যোগ দেওয়া পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ সুনীল মণ্ডল ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। এঁরা সকলেই শনিবারের অনুষ্ঠানে আমন্ত্রিত বলে জানা গিয়েছে। তবে সৌরভ ওই অনুষ্ঠানে আসবেন কি না তা নিয়ে এখনও পর্যন্ত নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি। কিছুদিন আগেই হাসপাতাল থেকে বাড়ি ফেরা সৌরভকে না-ও দেখা যেতে পারে মোদীর কর্মসূচিতে।

আরও পড়ুন : বৈশালী ডালমিয়াকে তৃণমূল থেকে বহিষ্কার

রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে সরকারি অনুষ্ঠান হলেও একই মঞ্চে মোদী ও মমতার থাকাটা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, নেতাজি জয়ন্তী পালন নিয়ে ইতিমধ্যেই কেন্দ্র-রাজ্য সংঘাতের আবহ তৈরি হয়েছে। ২৩ জানুয়ারি দেশে নেতাজি জন্মজয়ন্তী ‘পরাক্রম দিবস’হিসেবে পালনের কথা বলেছে কেন্দ্র। আর তার পরেই ওই নাম নিয়ে আপত্তি তুলে মমতা জানিয়ে দেন, রাজ্যে ২৩ জানুয়ারি ‘দেশনায়ক দিবস’ পালন করা হবে।

আরও পড়ুন ::

Back to top button