সম্পর্ক

ভালোবাসা দিবসকে স্মরণীয় রাখতে যা করবেন


ভালোবাসা দিবসকে স্মরণীয় রাখতে যা করবেন - West Bengal News 24


প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি যুগলেরা ভালোবাসা দিবস উদযাপন করে। বিশেষ এ দিনটিতে যুগলেরা চায় একে অপরকে অবাক করে দিতে। এমন কিছু করতে, যা দুজনের হৃদয়ে গেঁথে থাকে দীর্ঘকাল। কোনো যুগল ক্যান্ডেল-লাইট ডিনার সারে, কোনো যুগল হয়তো বা রোমান্টিক সিনেমা দেখে। যুগলেরা আক্ষরিক অর্থেই নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করে এ দিনে।

শুধু তা-ই নয়, কোনো কোনো যুগল দারুণ উপহার দিয়ে সঙ্গীকে অবাক করে দেয়। আপনি কি ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে চান, তাহলে কিছু ধারণা নিতে পারেন। ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে কিছু পরামর্শ দেওয়া হয়েছে। আসুন, আমরা সে সম্পর্কে জেনে নিই—

সঙ্গীর জন্য নাশতা বানান
দিনের শুরুটা করুন সঙ্গীকে চমকে দিয়ে। নিজ হাতে বানান সুস্বাদু ও স্বাস্থ্যকর নাশতা। তারপর সঙ্গীর সামনে উপস্থাপন করুন। দেখবেন আপনার সঙ্গী খুব খুশি হবে। আপনি যদি রান্নায় তেমন পারদর্শী না হন, তবু স্যান্ডউইচ টোস্ট বা প্যানকেক বানানোর চেষ্টার করুন। সঙ্গী পছন্দ করবেই।

ভালোবাসা দিবসকে স্মরণীয় রাখতে যা করবেন - West Bengal News 24

ট্রেকিংয়ে যান
আপনি ও আপনার সঙ্গী যদি রোমাঞ্চ ভালোবাসেন, কোনো নতুন স্থানে যেতে ভালোবাসেন, তাহলে ভালোবাসা দিবসে ট্রেকিংয়ে যান। এমন সুদৃশ্য ও মনোরম স্থানে যান, তা দিনটিকে স্মরণীয় রাখবে। তো এ দিনে পাহাড় দর্শনের জন্য এখনই ব্যাগ গুছিয়ে ফেলতে পারেন।

প্রেমপত্র লিখুন
কে বলেছে প্রেমপত্র দেওয়া সেকেলে ফ্যাশন? আজও প্রেমপত্রের অনুভূতি বিশেষ, ভালোবাসাপূর্ণ। চিঠিতে সঙ্গীর প্রতি আপনার আবেগ-অনুভব প্রকাশ করুন। তার সঙ্গে ভালোবাসা উদযাপনের ক্ষণ বর্ণনা করুন। যদি আপনি ভালো লিখিয়ে না হন, তবু প্রকৃত অনুভূতি লিখুন। আপনার সঙ্গী নিশ্চয়ই বুঝবে।



পুলে সাঁতার কাটুন
আপনি যদি সঙ্গীর সঙ্গে জলকেলি পছন্দ করেন, তবে ভালোবাসা দিবসে পুলে একসঙ্গে সাঁতার কাটতে পারেন। বিশেষ দিনে পুল সুইমিং বহু কাল স্মরণে থাকবে।

ভালোবাসা দিবসকে স্মরণীয় রাখতে যা করবেন - West Bengal News 24

বনভোজনে যান
ভালোবাসা দিবসে সঙ্গীকে নিয়ে বনভোজনে যেতে পারেন, যা আপনার দিনটিকে পূর্ণ করবে। বুকভরা নিশ্বাস নিতে পারবেন। বনভোজনে যাওয়ার সময় কিছু সুস্বাদু খাবার, উষ্ণ কফি-চা, জুস ও মাদুর নিতে ভুলবেন না।

সিনেমা দেখুন
ভালোবাসা দিবসে দুজন সিনেমা দেখতে পারেন। একটি তালিকা বানান এবং সঙ্গীর সঙ্গে উপভোগ করুন। হাতের পাশে পপকর্ন রাখতে ভুলবেন না। রোমান্টিক সিনেমা আপনাদের ভেতর প্রেমের ভাব আনবে।

সুস্বাদু খাবার রান্না করুন
বলা হয়, যাঁরা একসঙ্গে রান্না করে, তাদের সম্পর্ক বেশি টেকে। ভালোবাসা দিবসে আপনাদের বন্ধন শক্তিশালী করুন এবং নিজ হাতে রান্না করুন। যদি আপনি রান্নায় পারদর্শী না-ও হন, তবে সঙ্গীকে সাহায্য করুন। ইউটিউব থেকেও সাহায্য নিতে পারেন।

ভালোবাসা দিবসকে স্মরণীয় রাখতে যা করবেন - West Bengal News 24

স্পা করুন
ভালোবাসা দিবস উদযাপনের আরেকটি সুন্দর উপায়, আপনার সঙ্গীর সঙ্গে স্পা করুন। এ জন্য আপনাদের পারলারে যেতে হবে না, ঘরে করার পরিকল্পনা করুন। আর স্পা আপনাদের ভালোবাসাকে আরও দৃঢ় করবে।

বাবল শাওয়ার
ভালোবাসা দিবসে সঙ্গীর সঙ্গে বাবল শাওয়ার করতে পারেন। এটি শারীরিক আয়েশের পাশাপাশি সম্পর্ককেও তাজা করবে। উষ্ণ জলভরা বাথটাবে পছন্দের বাবল দিন এবং সঙ্গীর সঙ্গে উপভোগ করুন।


Related Articles

Back to top button