জাতীয়

দিল্লিতে আরও বাড়ল লকডাউনের সময়সীমা

Arvind Kejriwal : দিল্লিতে আরও বাড়ল লকডাউনের সময়সীমা - West Bengal News 24

দিল্লিতে লকডাউনের সময়সীমা আরও ৭ দিন বাড়িয়ে দিল কেজরীবাল সরকার। শেষ প্রশাসনিক ঘোষণা অনুসারে, ১৭ মে লকডাউন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু ঠিক তার একদিন আগেই বাড়িয়ে দেওয়া হল লকডাউনের সময়সীমা। নতুন ঘোষণা অনুসারে আগামী ২৪ মে পর্যন্ত লকডাউন চলবে রাজধানীতে।

দিল্লিতে সংক্রমণের বাড়বাড়ন্ত কিছুটা হলেও শেষ কয়েকদিনে কমেছে। কিন্তু এখনও সংক্রমণের হার নামেনি ৫ শতাংশের নীচে। প্রশাসন সূত্রে খবর, সংক্রমণের হার ৫ শতাংশের নীচে নামার জন্য অপেক্ষা করা হচ্ছে। এর আগে একাধিক ধাপে লকডাউন করায় সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রিত হয়েছে। তাই আর ঝুঁকির রাস্তায় হাঁটতে চায় না প্রশাসন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সাংবাদিকদের জানিয়েছেন, লকডাউন ঘোষণার পর থেকে দিল্লিতে করোনা সংক্রমণের হার ধীরে ধীরে কমছে। শেষ কয়েকদিনে সংক্রমণের যে নিম্নগতি দেখা গিয়েছে, সুস্থতার সেই হার হারিয়ে ফেলতে চায় না দিল্লি সরকার। সেই কারণেই আরও এক সপ্তাহ লকডাউনের কার্যকর থাকছে। আগামী সোমবার ভোর ৫টা পর্যন্ত এই লকডাউন কার্যকর থাকবে।


শুক্রবার দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৮ হাজার ৫০৬-এ। এক মাস পর আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নেমে আসে। প্রশাসন মনে করছে, এর পিছনে একমাত্র কারণ, সঠিক সময়ে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button