রাজ্য

রাজ্যে দৈনিক সংক্রমণ-মৃত্যু নিম্নমুখী, করোনা জয়ীর গণ্ডি ১১ লক্ষ ছাড়াল

রাজ্যে দৈনিক সংক্রমণ-মৃত্যু নিম্নমুখী, করোনা জয়ীর গণ্ডি ১১ লক্ষ ছাড়াল - West Bengal News 24

বাংলায় একটু আশার আলো দেখাল করোনামুক্তের সংখ্যা। বাংলায় করোনামুক্ত ১১ লাখ অতিক্রম করে গেল। এখনও ১ লক্ষ ৩১ হাজার মানুষ করোনা সক্রিয় রয়েছেন শনিবারের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী। এদিন টেস্ট কার সঙ্গে সঙ্গে কমেছে দৈনিক সংক্রমণ। সামান্য কমেছে মৃতের সংখ্যাও। তবে বেড়েছে সুস্থতার হার।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৮৮৬৩ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ১২ লক্ষ ২৯ হাজার ৮০৫ জন। এদিন ১৮৮৬৩ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৪৮ হাজার ৬৬৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪২০৮। এদিন মৃত্যু হয়েছে ১৫৪ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১২ লক্ষ ৪৮ হাজার ৬৬৮ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১ লক্ষ ৩১ হাজার ৬৮৮ জন। এদিন ৪৯৩ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ১৮৮৬৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ১৯২০২ জন। মোট করোনা মুক্ত হলেন ১১ লক্ষ ২ হাজার ৭৭২ জন। সুস্থতার রেট হয়েছে ৮৮.৩২ শতাংশ।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ১৮ লক্ষ ৫৬ হাজার ৪১৬। ১১৪টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১৩১৭৩৮। এদিন টেস্টিং হয়েছে ৭০০১৯ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ১০.৫৩ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়
আক্রান্তের হার কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় এখনও একটু উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ২৭৫৬৭৭। এদিন ৩২৮০ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ২৬৬৮৬৪। জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৮৭৬ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ১২২২ জন বেড়ে হয়েছে ৭৬৯৬৩। হাওড়ায় আক্রান্ত ৭৬০২২। এদিন আক্রান্ত হয়েছেন ১২৩৬ জন। হুগলিতে ১২১০ জন বেড়ে আক্রান্ত ৬৫৩৭৭ জন।

সুত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button