জাতীয়

রামদেবের মন্তব্যের প্রতিবাদে আজ দেশ জুড়ে ‘কালা দিবস’ পালনের ডাক

রামদেবের মন্তব্যের প্রতিবাদে আজ দেশ জুড়ে ‘কালা দিবস’ পালনের ডাক - West Bengal News 24

অ্যালোপ্যাথি চিকিত্‍সা নিয়ে বারবার বিরূপ মন্তব্য করেছেন তিনি। এই করোনা আবহে চিকিত্‍সকরা যখন প্রাণপাত করে রোগী দেখছেন, তখনও একই কথা বলেন। অ্যালোপাথি চিকিত্‍সার সমালোচনা করেন যোগগুরু রামদেব। সোমবার সেই মন্ত্যবের তীব্র বিরোধিতা করলেন এইমস-এর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। আজ, ১ জুন ‘‌কালা দিবস’‌ পালনের ডাক দিলেন।

টিকাকরণের বিরুদ্ধে জনগণের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য এবং চিকিত্‍সা কর্মীদের হয়রানির জন্য রামদেবকে মহামারি আইন ১৮৯৭-এর অধীনে আটক করার দাবি জানিয়েছে এই সংগঠন। তারা রামদেবের মন্তব্যকে অসংবেদনশীল এবং অপমানজনক বলেছে। সংগঠনের মতে, এই মন্তব্য স্বাস্থ্য কর্মীদের বিরুদ্ধে হিংসা প্ররোচিত করতে পারে এবং জনস্বাস্থ্য ব্যবস্থা ব্যর্থ করতে পারে।

সংগঠনের তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়, ‘‌আমাদের মাতৃভূমিকে বাঁচানোর জন্য কঠোর প্রচেষ্টা চলছে এই অতিমারিতে। নিঃস্বার্থভাবে কাজ করে চলেছেন সকলে। সেখানে প্রমাণ ছাড়া আধুনিক চিকিত্‍সা বিজ্ঞানের বিরুদ্ধে রামদেবের মন্তব্য নিন্দনীয়। আমাদের কাজকেই ব্যর্থ হিসেবে তুলে ধরা হচ্ছে।’‌

বিতর্কের সূত্রপাত রামদেবের একটি ভিডিওকে ঘিরে। যেখানে তাঁকে বলতে শোনা গিয়েছে, অ্যালোপ্যাথি শুধু রোগকে নিয়ন্ত্রণ করে, কিন্তু আয়ুর্বেদ রোগকে নির্মূল করে।

সূত্র :আজকাল

আরও পড়ুন ::

Back to top button