বলিউড

যৌন হেনস্তার অভিযোগে জ্যাকি ভাগনানি-সহ ৯ প্রভাবশালীর বিরুদ্ধে দায়ের FIR

যৌন হেনস্তার অভিযোগে জ্যাকি ভাগনানি-সহ ৯ প্রভাবশালীর বিরুদ্ধে দায়ের FIR - West Bengal News 24

জ্যাকি ভাগনানি (Jackky Bhagnani)-সহ বলিউড ইন্ডাস্ট্রির ৯ প্রভাবশালীর বিরুদ্ধে উঠল #MeToo অভিযোগ। যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন এক উঠতি মডেল। গত কয়েক বছরে হিন্দি বিনোদন জগতের একাধিক ব্যক্তির কাছে ধর্ষণ, শ্লীলতাহানি-সহ বিভিন্নভাবে যৌন লাঞ্ছনার শিকার হয়েছেন বলে জানিয়েছেন ওই তরুণী।

পুলিশ জানিয়েছে, ২৮ বছর বয়সি ওই মডেলের অভিযোগ, ২০১৩ সাল থেকে ২০১৯ সালের মধ্যে বিভিন্ন সময়ে তিনি অভিযুক্তদের দ্বারা নির্যাতিত হয়েছেন। জ্যাকি ছাড়াও চিত্রগ্রাহক কলস্টন জুইয়ান, কিয়ান এন্টারটেইনমেন্টের সহ-প্রতিষ্ঠাতা অনির্বাণ, টি-সিরিজের কৃষ্ণকুমার, জেরোধার সহ-প্রতিষ্ঠাতা নিখিল কামাট এবং প্রযোজক বিষ্ণু ইন্দুরির মতো প্রভাবশালী ব্যক্তির নামোল্লেখ করেছেন তিনি।

প্রসঙ্গত সম্প্রতি ফেসবুকে এ দীর্ঘ পোস্ট করেন ওই মডেল। তাতে গত কয়েক বছর ধরে কীভাবে তাঁকে যৌন নির্যাতনের শিকার হতে হয়েছে, তা বিশদে জানান তিনি। পুলিশ আপাতত তাঁর অভিযোগের ভিত্তিতে ৯ জনের বিরুদ্ধে অভ্যোগ দায়ের করেছে। কিন্তু প্রথমটায় মুম্বই পুলিশ অভিযোগ নিতেই চাননি। কারণ, মুম্বইয়ের বাইরে ঘটা ঘটনার দায় নিতে তাঁরা নারাজ ছিলেন। কিন্তু ওই মডেল ১ এপ্রিল ডিসিপি মহেশ্বর রেড্ডির সঙ্গে দেখা করে সবটা জানিয়েছেন। এরপর ২৬ মে বলিউডের ওই প্রভাবশালী ৯ ব্যক্তির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়।

উল্লেখ্য, অভিযুক্তদের তালিকায় সবথেকে পরিচিত নাম জ্যাকি ভাগনানি। যিনি কিনা নিজেও একজন অভিনেতা। কিন্তু বর্তমানে পুরোদস্তুর প্রযোজনায় মন দিয়েছেন।

সূত্র : দি ইন্ডিয়ান এক্সপ্রেস

আরও পড়ুন ::

Back to top button