জাতীয়

জোট নয়, উত্তরপ্রদেশে একা লড়ার সিদ্ধান্ত মায়াবতীর

Mayawati : জোট নয়, উত্তরপ্রদেশে একা লড়ার সিদ্ধান্ত মায়াবতীর - West Bengal News 24

উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে এককভাবেই লড়বে বহুজন সমাজ পার্টি। দলের প্রধান নেতা মায়াবতী এ কথা আজ সকালেই টুইট করে জানিয়ে দিলেন। আসাদুদ্দিন ওয়েইসির দল মিম-এর সঙ্গে জোট বাঁধতে চলেছেন মায়াবতী, এমন এক জল্পনা ছড়িয়েছিল, কিন্তু তার কোনও ভিত্তি নেই তা প্রমাণ করে দিলেন টুইটে।

মায়াবতী বলেন, একমাত্র পঞ্জাবের নির্বাচনে শিরোমণি অকালি দলের সঙ্গে জোট বেঁধে লড়বে বসপা। সেখানে ইতিমধ্যেই দুই দলের আসন নিয়ে সমঝোতা হয়ে গেছে। অকালি দল লড়বে ৯৭টি আসনে এবং বসপা লড়বে ২০টি আসনে। মায়াবতীর কথায়, ‘এক মিডিয়া নিউজ চ্যানেলে একথা সম্প্রচার চলছে যে এআইএমআইএম-এর সঙ্গে জোট করে উত্তরপ্রদেশ নির্বাচনে লড়বে বসপা। এই খবর সম্পূর্ণ মিথ্যে, বিভ্রান্তিকর এবং ভিত্তিহীন। এর মধ্যে সত্যের তিলমাত্র নেই এবং বসপা একে অস্বীকার করছে।’

এদিকে গত সপ্তাহে মায়াবতীর দলের সঙ্গে জোট করার সম্ভাবনা নাকচ করে দিয়েছিলেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। তিনি বলেন, তাঁর দল জোট বাঁধতে পারে সমমনস্ক ছোট দলের সঙ্গে। বসপা থেকে কিছু নেতা বেরিয়ে সপায় যেতে পারেন, একথা স্বীকার করেছিলেন অখিলেশ। কিন্তু ২০১৯ এ সপা-বসপা জোট মুখ থুবড়ে পড়ায় মোহভঙ্গ হয়েছে দুই দলেরই। তাই আর কোনও জোট অদূর ভবিষ্যতে হবে না।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button