আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৩৯ লাখ ৯৩ হাজার

World Corona Update : বিশ্বে করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৩৯ লাখ ৯৩ হাজার - West Bengal News 24

মহামারি করোনায় বিশ্বব্যাপী আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩ লাখ ২৭ হাজার ৮৫৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ২৯৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৩৯ লাখ ৯৩ হাজার ১৮৬ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪৫ লাখ ৫০ হাজার ৩৪২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ কোটি ৮৮ লাখ ৯৭ হাজার ৪৬৯ জন।

সোমবার (৫ জুলাই) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৭৭ হাজার ৭৮৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৩৭৭ জন এবং মারা গেছে ছয় লাখ ২১ হাজার ২৯৩ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি। ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি পাঁচ লাখ ৮৪ হাজার ৮৭২ জন এবং মারা গেছে চার লাখ দুই হাজার ৭৫৮ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৮০৮ জন এবং মারা গেছে পাঁচ লাখ ২৪ হাজার ৪৭৫ জন।

 

আরও পড়ুন ::

Back to top button