খেলা

ফেসবুক ছেড়ে টিভিতে ফিরছে লা লিগা

LaLiga : ফেসবুক ছেড়ে টিভিতে ফিরছে লা লিগা - West Bengal News 24

তিন বছর আগে দক্ষিণ এশিয়া অঞ্চলের টিভিতে লা লিগা দেখা বন্ধ হয়ে যায়। এই অঞ্চলে লা লিগা দেখানোর স্বত্ব কিনে নিয়েছিল ফেসবুক। এটি যেমন ছিল সুবিধার, ঠিক তেমনি অনেক সময় সেটি অস্বস্তির কারণও হয়েছে। টেলিভিশনে ফুটবল দেখে অভ্যস্ত ফুটবলপ্রেমীরা মোবাইলের ছোট পর্দায় ফুটবল দেখতে গিয়ে হয়েছেন বিরক্তও।

তবে আসছে মৌসুমেই এই বিরক্তির অবসান হতে যাচ্ছে। ১৩ই আগস্ট মাঠে গড়াবে ২০২১-২২ মৌসুমের লা লিগা। এবার দক্ষিণ এশিয়ার আটটি দেশে লা লিগার টিভি স্বত্ব কিনেছে ভারতের ভিয়াকম এইটিন। ভিয়াকমের অন্যতম চ্যানেল ‘এমটিভি’র সঙ্গে তিন বছরের চুক্তি করেছে লা লিগা।

রাইজ ওয়ার্ল্ডওয়াইডের সহযোগিতায় এ মৌসুম থেকে লা লিগার খেলা বৈধ উপায়ে দক্ষিণ এশিয়ায় শুধু এমটিভিতেই দেখা যাবে। এ ছাড়া ভারতে আরও কিছু চ্যানেল এবং লাইভ স্ট্রিমিং দুটি অ্যাপ ভুট ও জিওতে দেখা যাবে।

ফেসবুক অবশ্য লা লিগার সম্প্রচারের চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত গত মার্চেই জানিয়ে রেখেছিল। তাই নতুন করে এ অঞ্চলে খেলার সম্প্রচারের জন্য আগ্রহী চ্যানেল খুঁজছিল লা লিগা। এ ব্যাপারে লা লিগার নির্বাহী পরিচালক অস্কার মায়ো বলেছেন, ভিয়াকম ১৮ (এমটিভি ইন্ডিয়া) এর সঙ্গী হতে পেরে আমরা রোমাঞ্চিত এবং ভারতনির্ভর সমর্থকসংখ্যা আরও বাড়িয়ে দেবে। বিশ্বজুড়ে ফুটবলের উচ্চমান নির্ধারণ করেছি আমরা এবং ভারতও বেশ গতিতে এগোচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button