ভাইরাল

বিশেষ প্যারাসুট পরে আকাশ থেকে লাফিয়ে পড়ছে কুকুর! দেখুন সেই ভাইরাল ভিডিও

বিশেষ প্যারাসুট পরে আকাশ থেকে লাফিয়ে পড়ছে কুকুর! দেখুন সেই ভাইরাল ভিডিও - West Bengal News 24

সামরিক বাহিনীর কুকুরকে আরও দক্ষ করতে তাদের প্যারাসুট প্রশিক্ষণ শুরু করেছে রাশিয়া। দুর্গম এলাকায় সামরিক অভিযানে সহায়তার জন্য কুকুরগুলোকে নিয়ে বিশেষ প্যারাসুট ট্রায়াল চলাচ্ছে রুশ সরকার।

যেকোনো অভিযানের পাশাপাশি যুদ্ধের জন্য রাশিয়ার সেনাবাহিনী বিশ্বের অনেক জায়গায় অবস্থান করে। কিন্তু দুর্গম অঞ্চলে প্রবেশের জন্য অনেক সময় বিমান অবতরণ করতে পারে না। সেজন্য সেনাদের সামরিক সহায়তা পাঠানো মুশকিল হয়ে পড়ে। এমন সমস্যা দূর করতে এবার কুকুরকে কাজে লাগানোর পদেক্ষপ নিয়েছে দেশটির সেনাবাহিনী।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান টেকনোডিনামিকা জানিয়েছে, কুকুরকে প্যারাসুট প্রশিক্ষণ দেয়ার ঘটনা রাশিয়ায় এটিই প্রথম। এই ট্রায়ালের চূড়ান্ত ধাপে রয়েছে তারা।

বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, একটি চেয়ারম্যান পিনচার এবং জার্মান শেফার্ড কুকুর চার হাজার মিটার উঁচু থেকে প্যারাসুটে করে সফলভাবে অবতরণ করে। এ পর্যন্ত বিমান থেকে আটবার ঝাঁপ দিয়েছে। নিচে নামার আগে কুকুরগুলো ভয় পায়। তবে কিছুক্ষণের মধ্যে ঠিক হয়ে যায়।

প্রসঙ্গত, কুকুরের জন্য বিশেষ ধরনের প্যারাসুট তৈরি করা হয়েছে। এই প্যারাসুট এমনভাবেই তৈরি করেছে যেন কুকুরের সমস্যা না হয়।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button