খেলা

দুরন্ত জয় পিভি সিন্ধুর, ২৮ মিনিটে ঝড়ে উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে

P. V. Sindhu : দুরন্ত জয় পিভি সিন্ধুর, ২৮ মিনিটে ঝড়ে উড়িয়ে দিলেন প্রতিপক্ষকে - West Bengal News 24

দুরন্ত স্ম্যাশ, নিখুঁত ব্যাকহ্যান্ডের সমন্বয়ে কোর্টে ফের ঝড় তুললেন ভারতের ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। ২০১৬ সালের রুপোজয়ী সিন্ধুর সারা শরীর থেকে যেন ঠিকরে বেরোচ্ছিল আত্মবিশ্বাস। ইজরায়েলের কেসেনিয়া পোলিকারপোভাকে দুটি সেটে হারালেন ২১-৭ এবং ২১-১০ স্কোরে।

ঠিক ২৮ মিনিট লাগল তাঁর প্রতিপক্ষকে কাবু করতে। আর এই জয়ের সঙ্গেই সিন্ধু পৌঁছে গেলেন টোকিও অলিম্পিক্সের কোয়ার্টার ফাইনালে। শুক্রবার দুপুরে চলতি অলিম্পিকের সবচেয়ে কঠিন পরীক্ষায় নামতে চলেছেন পি ভি সিন্ধু। উল্টোদিকে থাকবেন জাপানের আকেনে ইয়ামাগুচি। একটা সময় পর্যন্ত বিশ্বের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন তারকা ছিলেন তিনি।

এই মুহূর্তে রয়েছেন ৫ নম্বরে। সিন্ধু সাতে। মাত্র পাঁচ ফুট এক ইঞ্চির উচ্চতা নিয়েও দুরন্ত রিফ্লেক্স এবং কোর্ট কভারেজ তার অন্যতম শক্তি। সিন্ধুর বিরুদ্ধে খেলেছেন মোট ১৮ বার। সিন্ধু জিতেছেন ১১ বার। ইয়ামাগুচির জয় সাতটি।

উচ্চতা, শক্তিতে ভারতীয় তারকা এগিয়ে থাকলেও, ইয়ামাগুচি কিন্তু ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। এদিন সিন্ধু জিতে যাওয়ার পর জাপানি তারকা অন্য একটি ম্যাচে খেলছিলেন। সিন্ধুর দক্ষিণ কোরিয়ান কোচ পার্ক সেই ম্যাচ পুরো দেখেছেন। নিঃসন্দেহে বলা যায় ছাত্রীর সঙ্গে বসে কালকের গেমপ্ল্যান সাজাবেন।

সিন্ধু জানিয়েছেন আজ ডেনমার্কের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে একটা সময় ফোকাস হারিয়ে ফেলেছিলেন। নিজের ডিফেন্সে বেশি জোর দিচ্ছিলেন। কিন্তু পেছন থেকে পার্ক টানা ভুল ধরিয়ে যাচ্ছিলেন। সেইমতো নিজেকে শুধরে নিয়েছিলেন দ্বিতীয় গেমে।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button