প্রযুক্তি

ভারতের মাটিতে বিনিয়োগ নয় ! দিল্লি ছেড়ে বেজিং পৌঁছেছেন টেসলা কর্তা Elon Musk

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ভারতের মাটিতে বিনিয়োগ নয় ! দিল্লি ছেড়ে বেজিং পৌঁছেছেন টেসলা কর্তা Elon Musk

লোকসভা ভোটের সময়েই ভারত সফরে আসার কথা ছিল বিশ্বের ধনীতম ব্যক্তির। গত রবিবারই দুদিনের সফরে ভারতে আসার কথা ছিল স্পেস এক্স এবং এক্স হ্যান্ডেলের কর্ণধারের। যদিও এই সফরের বৈঠক নিয়ে চূড়ান্ত গোপনীয়তা বজায় রাখা হচ্ছিল। লোকসভা ভোটের সময়েই ভারত সফরে আসার কথা ছিল বিশ্বের ধনীতম ব্যক্তির।

গত রবিবারই দু’দিনের সফরে ভারতে আসার কথা ছিল স্পেস এক্স এবং এক্স হ্যান্ডেলের কর্ণধারের। যদিও এই সফরের বৈঠক নিয়ে চূড়ান্ত গোপনীয়তা বজায় রাখা হচ্ছিল। জানা গিয়েছে, পুরোপুরি অটোমেটিক গাড়ির ব্যবস্থা করা নিয়ে চিনা আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসবেন মাস্ক।

তবে এই সফর একেবারে গোপন রাখা হয়েছে। চিন সরকার বা টেসলার তরফে সরকারিভাবে কিছুই জানানো হয়নি। তবে প্রশ্ন উঠছে, ভারত সফর কার্যত বাতিল করে চিনে গেলেন কেন মাস্ক? তাহলে কি ভারতে বিনিয়োগ নিয়ে আগ্রহ হারাচ্ছে টেসলা ?

মাস্কের ভারত সফর পিছিয়ে যাওয়া নিয়ে শুরু হয় রাজনৈতিক তরজাও। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেন, “মাস্ক নিজেও দেওয়ালের লিখন পড়ে ফেলেছেন। আসলে টেসলা কর্তা অতদূর থেকে আসবেন। এসে একজন বিদায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। সেটা খুব খারাপ দেখাতো।”

কংগ্রেসের আরেক নেতার কথায়, মোদির হার নিশ্চিত জেনেই তাঁর সঙ্গে সাক্ষাৎ এড়ালেন মার্কিন শিল্পপতি। মাস্ক নিজেই এক্স হ্যান্ডেলে জানান, “দুর্ভাগ্যবশত, টেসলার প্রচুর কাজ থাকায় ভারত সফর পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু চলতি বছরের শেষেই ভারতে যাওয়ার ইচ্ছা আছে।”

আরও পড়ুন ::

Back to top button