রাজনীতি

পাপড়ি চাট পছন্দ না হলে মাছের ঝোল খান, ডেরেককে কটাক্ষ নকভির

MUKHTAR ABBAS NAQVI : পাপড়ি চাট পছন্দ না হলে মাছের ঝোল খান, ডেরেককে কটাক্ষ নকভির - West Bengal News 24

পাপড়ি চাট পছন্দ না হলে ফিস কারি বা মাছের ঝোল খান। ডেরেক ওব্রায়েনকে সরাসরি নিশানা করলেন রাজ্যসভায় বিজেপির ডেপুটি লিডার মুক্তার আব্বাস নকভি। তিনি অভিযোগ করেছেন বিরোধীরা সংসদকে মাছের বাজার মানিয়ে ফেলেছেন। সংসদ অধিবেশ চলতে না দেওয়ার চক্রান্ত করছে বিরোধীরা এমনই অভিযোগ করেছেন নকভি। প্রসঙ্গত উল্লেখ্য গতকাল তৃণমূল ভবনে পাপড়ি চাট পার্টি করেেছন ডেরেক সহ তৃণমূল কংগ্রেস সাংসদরা।

পাপড়ি চাট মন্তব্য নিয়ে তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ওব্রায়েনকে পাল্টা নিশানা করলনে বিজেপি সাংসদ মুক্তার আব্বাস নকভি। আজও একাধিক ইস্যুতে উত্তাল হয়ে উঠেছিল সংসদের দুই কক্ষ। রাজ্যসভায় বিজেপি ডেপুটি লিডার মুক্তার আব্বাস নকভি সরাসরি ডেরেককে নিশানা করেছেন তাঁর পাপড়ি চাট মন্তব্যের জন্য।

তিনি কটাক্ষ করে বলেছেন পাপড়ি চাটে অ্যালার্জি থাকলে ফিস কারি খেতে পারেন। সংসদকে এমনিতেই তাঁরা মাছের বাজার বানিয়ে ফেলেছেন। বিরোধীরা চক্রান্ত করে সংসদে কোনও অধিবেশন হতে দিতে চাইছে না বলেও অভিযোগ করেছেন নকভি। সংসদের সম্মান হানি করছেন তাঁরা।এমনও গুরুতর অভিযোগ করেছেন নকভি। যেভাবে গত কয়েকদিন ধরে সংসদে বিক্ষোভ দেখাচ্ছেন বিরোধীরা তা নজিরবিহীন বলে দাবি করেছেন বিজেপি সাংসদ।

গতকাল তৃণমূল কংগ্রেস ভবনে পাপড়ি চাট পার্টি করেছেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। সেই পার্টির মূল হোতা ছিলেন রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন। তাতে সামিল হয়েছিলেন অন্যান্য তৃণমূল সাংসদরাও। ছিলেন কাকলি ঘোষ দস্তিদারও। েডরেক ও কাকলি ঘোষদস্তিদারকে পাপড়ি চাটের প্লেট হাতে গল্প করতে দেখা গেছে।

MUKHTAR ABBAS NAQVI : পাপড়ি চাট পছন্দ না হলে মাছের ঝোল খান, ডেরেককে কটাক্ষ নকভির - West Bengal News 24

সেই ছবি সোশ্যাল মিডিয়ােতও দিয়েছিলেন তাঁরা। এর আগে গত পরশু রাজ্যসভার তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ওব্রােয়ন কটাক্ষ করে টুইটে লিখেছিলেন মোদী সরকার যেভাবে বিরোধীদের অনুপস্থিতিতে বিল পাস করাচ্ছেন সেটা পাপড়ি চাটের মতো। ডেরেকের এই টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিয়ে ডেরেকের এই টুইট নিয়ে তীব্র বিরোধিতা করেছিলেন। তারপরের দিনই এক প্রকার মোদীকে বার্তা দিতেই তৃণমূল ভবনে পাপড়ি চাট পার্টি করে তৃণমূল কংগ্রেস।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button