জাতীয়

খেলরত্ন হোক মমতার নামে! ‘খেলা হবে’-র প্রসঙ্গ টেনে মোদীকে কটাক্ষ কুণাল কামরার

Kunal Kamra : খেলরত্ন হোক মমতার নামে! ‘খেলা হবে’-র প্রসঙ্গ টেনে মোদীকে কটাক্ষ কুণাল কামরার - West Bengal News 24

শুক্রবার আচমকা রাজীব গান্ধী খেল রত্ন পুরস্কারের (Khel Ratna Award) নাম বদলে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। উনি ঘোষণা করেন যে, হকির জাদুকর মেজর ধ্যানচাঁদের (Dhyan Chand) নাম দিয়েই এখন পরিচিতি পাবে ‘খেল রত্ন” পুরস্কার। ওনার এই ঘোষণার পর একের পর এক কংগ্রেস নেতা এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মোদী সরকারকে তোপ দাগেন।

আর এরই মধ্যে প্রবল মোদী বিরোধী বলে পরিচিত কমেডিয়ান কুণাল কামরা (Kunal Kamra) খেল রত্ন পুরস্কারের নাম মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নামে করা উচিৎ বলে দাবি করলেন। কুণাল কামরা দাবি করেন, ‘আসল খেলা তো মমতা বন্দ্যোপাধ্যায়ই খেলেছে তাই ওনার নামেই এই পুরস্কারের নামকরণ হওয়া উচিৎ।”

উল্লেখ্য, ভারতীয় পুরুষ হকি দল চার দশকের খরা কাটিয়ে অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়লাভের পরের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খেল রত্ন পুরস্কারের নাম বদলের ঘোষণা করেন। প্রধানমন্ত্রী টুইট করে এও জানান যে, দীর্ঘদিন ধরেই অনেকেই এই পুরস্কারের নাম বদল করার দাবি জানিয়ে আসছিল। তাঁদের আবেগের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, কংগ্রেসের নেতা এবং সাংসদেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তের বিরুদ্ধে বেজায় চটে রয়েছেন। তাঁরা নিজের মতো করে নিজের মতামত প্রকাশ করছেন। যদিও, গান্ধী পরিবারের তরফ থেকে এখনও পর্যন্ত এই নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। পাশাপাশি নেটিজেনরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইটারে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিচ্ছে।

উল্লেখ্য, কমেডিয়ান কুণাল কামরা প্রচণ্ড মোদী বিরোধী এবং কংগ্রেস ঘনিষ্ঠ বলেই পরিচিত। প্রায়শই তাঁকে কেন্দ্র সরকার এবং বিজেপির সরকারকে নিয়ে বিরূপ মন্তব্য করতে দেখা যায়। একুশের নির্বাচনে তৃণমূলের তোলা খেলা হবে স্লোগান একদিকে যেমন ব্যাপক জনপ্রিয়তা পায়, তেমনই বিজেপি বিরোধীরা এই স্লোগানকেই আবার বিজেপির ‘শেষের শুরু” বলে আখ্যা দিতে চায়। আর সেই কারণেই এই স্লোগান তোলার জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে খেল রত্ন পুরস্কারের নামকরণ করার দাবি করেছেন কুণাল কামরা।

সুত্র : বাংলা হান্ট

আরও পড়ুন ::

Back to top button