জাতীয়

১৫ আগস্ট থেকে চলবে মুম্বাইয়ের ট্রেন

১৫ আগস্ট থেকে চলবে মুম্বাইয়ের ট্রেন - West Bengal News 24

মুম্বাইয়ের ধমনী হিসেবে খ্যাত রেললাইন আগামী ১৫ আগস্ট থেকে আবারও চালু হচ্ছে। তবে এই সেবা গ্রহণ করা যাবে কেবল করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের ১৪ দিন পার হলে। রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এই ঘোষণা দিয়েছেন। সম্প্রচারমাধ্যম প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

টেলিভিশনে প্রচারিত এক ঘোষণায় মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে বলেন, ‘আমরা এই মুহূর্তে বিধিনিষেধ কিছুটা শিথিল করছি, তবে আক্রান্ত বাড়তে থাকলে আমাদের আবারও লকডাউন পুনর্বহাল করতে হবে। সেকারণে আমি সকলকে অনুরোধ করবো কোভিড-এর আরেকটি ঢেউ ডেকে আনবেন না।’

মুখ্যমন্ত্রী বলেন, মুম্বাইয়ের লোকাল ট্রেন ১৫ আগস্ট থেকে তাদের জন্য চালু হবে যারা দুই ডেজা টিকাই গ্রহণ করেছেন। আমরা একটি অ্যাপ চালু করবো সেখান থেকে মানুষ দ্বিতীয় ডোজ গ্রহণের পর নিজেদের তথ্য আপডেট করতে পারবেন। মানুষ অ্যাপ থেকে কিংবা অফিস থেকে নিজেদের পাস সংগ্রহ করতে পারবে।’

এছাড়া সোমবার কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকের পর শপিং মল, রেস্টুরেন্ট এবং অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে।

মুম্বাইয়ের ট্রেন সার্ভিস বর্তমানে কেবল অতি প্রয়োজনীয় কর্মীদের জন্য চালু রয়েছে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরুর পর এই বছরের এপ্রিলে শহরটির নিয়মিত ট্রেন সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

 

আরও পড়ুন ::

Back to top button