আন্তর্জাতিক

পেশাদার ভারোত্তোলনে বিশ্ব রেকর্ড শতবর্ষী বৃদ্ধার!

পেশাদার ভারোত্তোলনে বিশ্ব রেকর্ড শতবর্ষী বৃদ্ধার! - West Bengal News 24

বয়স কেবল সংখ্যা! এই কথায় আর কেউ বিশ্বাস করুক না করুক যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এডিথ মুরওয়ে ট্রায়না করেন। তাই তো ১০০ বছর বয়সেও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলতে পারেন তিনি। তাও আবার সবচেয়ে বেশি বয়সের পেশাদার ভারোত্তোলক হিসেবে এই রেকর্ড গড়েছেন তিনি। খবর সংবাদ প্রতিদিনের।

১০০টি বসন্ত পার করেছেন। শরীরে তার ছাপও পড়েছে। কাঁধ একটু সামনের দিকে ঝুঁকে গেছে। কিন্তু ইচ্ছা শক্তিতে এতটুকু ভাটা পড়েনি। এডিথ একসময় নাচের শিক্ষিকা ছিলেন। ৯১ বছর বয়সে প্রথম ভারোত্তোলন শুরু করেন তিনি। বন্ধু কারমেন গাটওর্থের আমন্ত্রণে তার জিমে গিয়েছিলেন এডিথ।

সেখানেই অন্যান্যদের ভারোত্তোলন করতে দেখেন। সবাই পারলে তিনি পারবেন না কেন? এই প্রশ্নই জেগেছিল তার মনে। বয়সের তোয়াক্কা না করেই শুরু করে দেন ভারোত্তোলন। প্রথম প্রথম সমস্যা হতো। তবে ধীরে ধীরে ভারোত্তোলন অভ্যাসে পরিণত হয় এডিথের।

এখন প্রায়ই ৬০ কেজি ওজন তুলতে পারেন শতবর্ষী এই নারী। এজন্য বিভিন্ন জায়গায় পুরস্কারও পেয়েছেন তিনি। এবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের খাতাতেও নাম লিখিয়ে ফেললেন তিনি। নিজের এমন কৃতিত্বে যারপরনাই খুশি এডিথ। তার চেয়েও বেশি আনন্দিত বন্ধু তথা ট্রেনার কারমেন।

আরও পড়ুন ::

Back to top button