ক্রিকেট

১৬ বছর পর পাকিস্তানে খেলতে আসছে ইংল্যান্ড

অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কন্ডিশনে মানিয়ে নেয়ার চিন্তায় বাইরের দলগুলোর তাই উপমহাদেশে খেলতে বাড়তি আগ্রহ।

যে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কায় গত ১৬ বছর খেলতে যায়নি ইংল্যান্ড, সেখানেই বিশ্বকাপের আগে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে রাজি হয়েছে থ্রি লায়ন্সরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুক্রবার জানিয়েছে, অক্টোবরে এই টি-টোয়েন্টি সিরিজটি খেলে দুই দলই আরব আমিরাতের উদ্দেশ্যে রওয়ানা করবে।

শুরুতে দুটি ম্যাচই হওয়ার কথা ছিল করাচিতে। কিন্তু পিসিবি এবার জানিয়েছে, অপারেশনাল এবং লজিস্টিক কারণে ম্যাচ দুটি রাওয়ালপিন্ডিতে স্থানান্তর করা হয়েছে। পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ১৩ এবং ১৪ অক্টোবর হবে এই দুই ম্যাচ।

২০০৫ সালের পর এটাই হবে ইংল্যান্ডের প্রথম পাকিস্তান সফর। শুধু পুরুষ দল নয়, একইসঙ্গে হেদার নাইটের নেতৃত্বে নারী দলও প্রথমবারের মতো পাকিস্তান সফর করবে। সেখানে ১৭ থেকে ১৯ অক্টোবরের মধ্যে তিনটি ওয়ানডে খেলবে তারা।

৯ অক্টোবর ইয়ন মরগ্যানের নেতৃত্বে ইংল্যান্ড দল পাকিস্তানের মাটিতে পা রাখবে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ১৫ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে রওয়ানা দেবে ইংলিশদের বিশ্বকাপ স্কোয়াডটি।

আরও পড়ুন ::

Back to top button