বর্ধমানমুর্শিদাবাদ

রণক্ষেত্র চেহারা নিলো দুয়ারে সরকার ক্যাম্প, উঠল বৃদ্ধাকে মারধরের অভিযোগ

রণক্ষেত্র চেহারা নিলো দুয়ারে সরকার ক্যাম্প, উঠল বৃদ্ধাকে মারধরের অভিযোগ - West Bengal News 24

সোমবার থেকে দ্বিতীয়বারের জন্য রাজ্যজুড়ে শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ প্রকল্প। সেই ক্যাম্পগুলিতে রাজ্যের প্রতিটি জেলায় হাজির হন কয়েক হাজার মানুষ। এই প্রকল্পকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নেয় বর্ধমানের টাউনহল। লাইনে দাঁড়ানোকে কেন্দ্র করে দুই পক্ষের বচসা শুরু হয়। তারপর তা হাতাহাতির পর্যায়ে পৌঁছে যায়।

সেই সময় এক বৃদ্ধাকে হেলমেট দিয়ে মারা হয় বলে অভিযোগ। রাহুল মণ্ডল নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘আমার দিদা রাধা মণ্ডল লাইনে দাঁড়িয়েছিলেন। সেই সময় কিছু মানুষ বেলাইনে কার্ড নেওয়ার চেষ্টা করে। বাধা দিতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। হেলমেট দিয়ে দিদাকে মারা হয়।’‌ বর্ধমান থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরো পড়ুন : তৃণমূলে ব্যাপক রদবদল, সরানো হল মহুয়া, জ্যোতিপ্রিয়, সুদীপ-সহ আরও অনেককে

অন্যদিকে, মুর্শিদাবাদে এদিন সকাল থেকেই ‘দুয়ারে সরকার’ প্রকল্পের জন্য ফর্মের লাইনে দাঁড়িয়েছিলেন কয়েক হাজার মানুষ। মানুষের সুবিধের জন্য অনেকগুলি ক্যাম্প খোলা হয়েছিল। হাজির ছিলেন প্রশাসনের আধিকারিকরাও। কিন্তু এত মানুষ একসঙ্গে ভিড় জমান, তা সামলানোর মতো পর্যাপ্ত পুলিশ ছিল না।

ফলে কোভিডবিধি তো শিকেয় উঠলই, পণ্ড হল গোটা কর্মসূচী। বড়ঞার সাটিতরা এন জি এন এস বিদ্যাপীঠে ‘‌স্বাস্থ্য সাথী’‌র ফর্ম বিতরণের লাইনেও ধাক্কাধাক্কি শুরু হয়ে যায়। ভোররাত থেকে লাইনে দাঁড়িয়ে থেকেও ফর্ম না পেয়ে দরজা ভাঙচুর করে অফিসের ভিতরে ঢোকেন স্থানীয়রা। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে কিছুক্ষণের জন্য ফর্ম বিলি বন্ধ রাখতে হয়। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button