জাতীয়

রাখিবন্ধনে ভাইয়ের জন্যে উপহার নিয়ে আসবেন, টোকিওগামী প্যারা-অলিম্পিয়ানদের উত্‍সাহ দিলেন নরেন্দ্র মোদী

রাখিবন্ধনে ভাইয়ের জন্যে উপহার নিয়ে আসবেন, টোকিওগামী প্যারা-অলিম্পিয়ানদের উত্‍সাহ দিলেন নরেন্দ্র মোদী - West Bengal News 24

মঙ্গলবার সকালে টোকিও প্যারা-অলিম্পিকগামী ভারতীয় প্রতিযোগী দলকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উত্‍সাহ দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন নতুন ভারত কখনও তার অ্যাথলিটদের উপর চাপ তৈরি করবে না। বরং নিজেদের সবটুকু উজাড় করে দেওয়ার দিকেই জোর দিক অ্যাথলিটরা।

সোমবার নিজের বাসভবনে টোকিওর সফলতম অভিযান সেরে আসা অলিম্পিয়ানদের জন্যে প্রাতঃরাশের আয়োজন করেছিলেন প্রধানমন্ত্রী। আর মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্যারা অলিম্পিকগামী প্রতিযোগী দলের মনোবল বাড়িয়ে সাফল্যের জন্যে শুভভকামনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরো পড়ুন : বিবাহিত মহিলা এবং প্রাপ্তবয়স্ক পুরুষের লিভ-ইন সম্পর্ক অবৈধ: রাজস্থান হাইকোর্ট

তিনি বলেন কোভিড পরিস্থিতি সংক্রান্ত প্রতিকূলতার মধ্যেও যেভাবে প্যারা-অলিম্পিকের প্রতিযোগীরা প্রস্তুতি নিয়েছেন তা অতুলনীয়। হাল না ছাড়া এমন মনোভাবই ক্রীড়াসুলভ মানসিকতার পরিচয় দেয়। নতুন ভারত কোনভাবেই পদক জয়ের জন্যে অ্যাথলিটদের উপর চাপ সৃষ্টি করবে না। বরং বিশ্বমঞ্চে তারা যাতে নিজেদের প্রতিভা মেলে ধরতে পারে সেদিকে নজর দেবে।

টোকিও প্যারা অলিম্পিকে অংশ নিচ্ছেন ৪৮ বছরের পারুল দালসুখভাই পারমার। মোদী তাকে বলেন দুই বছর পর আপনি পঞ্চাশে পা দেবেন। ফিটনেস ঠিক রাখবার জন্যে খুব খেটেছেন। আশা করি এবারের রাখিবন্ধনে আপনার ভাইয়ের জন্যে উপহার নিয়ে আসবেন।

টোকিওতে ৫৪ জন প্রতিযোগী পাঠাচ্ছে ভার‍তে। প্যারাঅলিম্পিকে এটাই দেশের ইতিহাসে সবচেয়ে বড় প্রতিযোগী দল। নয়টি খেলার বাইশটি বিভাগে অংশ নেবেন ভারতীয় প্রতিযোগীরা। প্যারা অলিম্পিক আয়োজিত হবে ২৪শে অগস্ট থেকে ৫ই সেপ্টেম্বর পর্যন্ত। আজকের ভিডি কনফারেন্সে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ও আইনমন্ত্রী কিরন রিজিজু।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button