রাজ্য

বেতন বৃদ্ধির দাবিতে নবান্নের সামনে বিক্ষোভ শিক্ষিকাদের, পুলিশের সঙ্গে ধুন্ধুমার

বেতন বৃদ্ধির দাবিতে নবান্নের সামনে বিক্ষোভ শিক্ষিকাদের, পুলিশের সঙ্গে ধুন্ধুমার - West Bengal News 24

বুধবার দুপুর তিনটের সময় নবান্নে প্রশাসনিক বৈঠক। তার আগে উত্তপ্ত হয়ে উঠল নবান্ন চত্বর। এসএসকে শিক্ষিকারা তাঁদের দাবিদাওয়া নিয়ে বিক্ষোভ দেখাতে পৌঁছে গিয়েছেন একেবারে নবান্ন পর্যন্ত। যা নিয়ে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে নবান্নের সামনে। বেলা দুটো কুড়ির খবর, বিক্ষোভকারী শিক্ষিকাদের আটক করে গাড়িতে তুলছে পুলিশ।

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্যদের বিক্ষোভে উত্তাল বিকাশভবন চত্বর। এদিন সংগঠনের একদল সদস্য গিয়ে বিকাশভবনের সামনে বিক্ষোভ দেখান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর নামে ‘নিখোঁজ’ পোস্টার নিয়ে যান তাঁরা। কেন বিক্ষোভ? শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের বিক্ষোভে গতকাল উত্তপ্ত হয়েছিল বিকাশ ভবন চত্বর। তাঁদের অভিযোগ, শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে খুঁজেই পাওয়া যাচ্ছে না।

বেতন বৃদ্ধির দাবিতে নবান্নের সামনে বিক্ষোভ শিক্ষিকাদের, পুলিশের সঙ্গে ধুন্ধুমার - West Bengal News 24

দাবিদাওয়া নিয়ে একাধিকবার তাঁরা বিকাশভবন কিংবা শিক্ষামন্ত্রীর বাড়ি গিয়েছেন। কিন্তু ব্রাত্য বসুর নাগাল পাননি। পৌঁছতে পারেননি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পর্যন্তও। মূলত বেতন বৃদ্ধির দাবিতেই এদিন নবান্ন সভাঘর থেকে ১০০ মিটার দূরে বিক্ষোভ দেখান ঐক্য মঞ্চের সদস্যরা। যেখানে কিছুক্ষণের মধ্যেই প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

আরো পড়ুন : ‘লক্ষ্মীর ভাণ্ডার’-র ফর্ম বিলি নিয়ে চূড়ান্ত বিশৃঙ্খলা, মালদহে পদপিষ্ট শিশু সহ ৯

বিক্ষোভকারীদের বক্তব্য, ১০ হাজার টাকায় সংসার চলে না। বেতন বাড়ানোর দাবি নিয়ে দীর্ঘদিন ধরে ঘুরছেন তাঁরা। কিন্তু সরকার কর্ণপাত করছে না। এছাড়া বিভিন্ন কাজে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই পদক্ষেপ করা হচ্ছে বলেও অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা। নরেন্দ্র মোদী সরকারের জাতীয় শিক্ষানীতি নিয়েও বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। প্রসঙ্গত, কয়েক মাস আগে, বিধানসভার দুয়ারেও বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁরা। এদিন সটান নবান্নে পৌঁছে গেলেন।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button