আন্তর্জাতিক

সারাবিশ্বে করোনায় একদিনে আক্রান্ত প্রায় ৭ লাখ

World Coronavirus Update : সারাবিশ্বে করোনায় একদিনে আক্রান্ত প্রায় ৭ লাখ - West Bengal News 24

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা ভাইরাসের নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯২ হাজার ৭০৬ জন। এ নিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ৫৯ হাজার ৬৮২ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখ ৪ হাজার ২৬৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৬৪২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে এই তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮০ লাখ ৭২ হাজার ৬৫৬ জন আর ৬ লাখ ৪১ হাজার ৩৪৬ জন মারা গেছেন।

আরও পড়ুন : ‘আফগানিস্তান গণতান্ত্রিক কোনো রাষ্ট্র হবে না’

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৩ লাখ ২০ হাজার ৮৯৮ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৩ হাজার ৬৩ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৪ লাখ ৫৭ হাজার ৮৯৭ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭১ হাজার ৬৬২ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪ হাজার ৭১৯ জনে। এছাড়াও এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন।

আরও পড়ুন : কাবুল বিমানবন্দরের ভাইরাল সেই ছবির গল্প

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আরও পড়ুন ::

Back to top button