আন্তর্জাতিক

পাকিস্তানের গ্রাস ও তালিবানদের শাসনের জন্য আফগানিস্তান অনেক বড়, মন্তব্য আমরুল্লা সালেহের

Amrullah Saleh : পাকিস্তানের গ্রাস ও তালিবানদের শাসনের জন্য আফগানিস্তান অনেক বড়, মন্তব্য আমরুল্লা সালেহের - West Bengal News 24

ফের আফগানিস্তানে (Afghanistan) তালিবানের দখল নিয়ে পাকিস্তানকে খোঁচা দিলেন দেশটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহ (Amruallah Saleh)। আফগানদের উদ্দেশে তিনি টুইটে লেখেন,”দেশকে অবশ্যই আইনের শাসনকে সম্মান করতে হবে, হিংসাকে নয়। আফগানিস্তানকে গ্রাস করার জন্য পাকিস্তানের অতবড় মুখ নেই, আফগানিস্তান অনেক বড়। তালিবানদের শাসনের জন্যও এই দেশ অনেক বড়। আপনারা ইতিহাসকে অপমান এবং সন্ত্রাসবাদী গোষ্ঠীর কাছে মাথা নত করার অধ্যায় থাকতে দেবেন না।”

আরো পড়ুন : না পালালে ল্যাম্পপোস্টে ফাঁসিতে ঝুলিয়ে দিতো তালেবান: আশরাফ ঘানি (ভিডিও)

নিজেকে আফগানিস্তানের তত্ত্বাবধায়ক প্রেসিডেন্ট ঘোষণা করে তালিবানের বিরুদ্ধে লড়াইয়ের হুঙ্কার দিয়েছেন সালেহ। আফগানিস্তানের সংবিধানের উল্লেখ করে তিনি বলেছেন, কোনও প্রেসিডেন্ট দায়িত্ব থেকে সরে গেলে, পদত্যাগ করলে বা মৃত্যু হলে ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট তত্ত্বাবধায়ক প্রেসিডেন্ট হবেন।

আরো পড়ুন : উড়ন্ত বিমানের চাকা ধরে বেঁচে ছিলেন এক ভারতীয় যুবক

ইতিমধ্যেই তালিবান-বিরোধীদের সঙ্গে দফায় দফায় বৈঠকও শুরু করেছেন সালেহ। পাঞ্জশিরে গঠন হয়েছে নর্দার্ন অ্যালায়েন্সের। প্রয়াত আফগান রাজনৈতিক নেতা আহমেদ শাহ মাসুদের ছেলের আহমেদ মাসুদের নেতৃত্বে পঞ্জশির এলাকায় এই প্রতিরোধ গড়ে উঠছে। এই পাঞ্জশির তালিবান বিরোধী ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট আমরুল্লা সালেহর এলাকা।

সূত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button