জাতীয়

পাঠানকোটে তীব্র দাবদাহ! মৃত সেনা জওয়ান, আশঙ্কাজনক একাধিক

পাঠানকোটে তীব্র দাবদাহ! মৃত সেনা জওয়ান, আশঙ্কাজনক একাধিক - West Bengal News 24

ভারতীয় সেনাবাহিনীর সহনশীলতার পরীক্ষায় তীব্র গরম, ক্লান্তির জেরে অসুস্থ ৩০ জনের বেশি জওয়ান। শনিবার পঠানকোটের কাছে মামনুন সামরিক ঘাঁটিতে সহ্যশক্তি যাচাই করার দৌড়ে অংশ নিয়েছিলেন একাধিক সেনা জওয়ান। গরমের মধ্যে দৌড়তে দৌড়তে হিট স্ট্রোক হয় তাঁদের। দৌড়তে না পেরে পড়ে যান অনেকে। একজনের মৃত্যু হয়। চারজনের অবস্থা সঙ্কটজনক বলে খবর।

ভারতীয় সেনা সূত্রে খবর, ৯ কোর রেকি ট্রুপ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল আজ সকালে। আবহাওয়া ছিল বেশ গরম, আদ্রতাও ছিল। তার মধ্যেই সহ্যশক্তি পরীক্ষার দৌড়ে নামেন জওয়ানরা। ৩৪ জন অসুস্থ হয়ে পড়েন। তাঁদের নিয়ে আসা হয় পঠানকোট সামরিক হাসপাতালে। জানা গিয়েছে, সহনশীলতা যাচাইয়ের প্রতিযোগিতা গত ৭২ ঘন্টা ধরেই চলছিল।

আরো পড়ুন : লম্বা লড়াই, ১৪ বছরের ভারতীয় মেয়ে যাচ্ছে NASA-এ !

আজ অস্ত্রশস্ত্র ও মালপত্রের বোঝা কাঁধে নিয়ে ১০ কিমি দৌড় শুরু হয় সকাল ৯টায়। খুব গরম, আদ্র আবহাওয়া ছিল। এ ব্যাপারে জনৈক পদস্থ সেনা অফিসার জানিয়েছেন, পঠানকোটের কাছে সংগঠিত, তত্ত্বাবধানে, নজরদারির মধ্যে প্রশিক্ষণপর্ব চলছিল। প্রতিকূল আবহাওয়াজনিত কারণে একজন মারা গিয়েছেন। কয়েকজনকে পঠানকোটের কাছে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিত্সা করা হচ্ছে।

সূত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button