জাতীয়

উদ্ধবকে ‘চড় মারতাম’ মন্তব্যের জের, গ্রেফতার মন্ত্রী নারায়ণ রানে

উদ্ধবকে ‘চড় মারতাম’ মন্তব্যের জের, গ্রেফতার মন্ত্রী নারায়ণ রানে - West Bengal News 24

উদ্ধব ঠাকরে-‌কে চড় মারার মন্তব্যের জের। অবশেষে গ্রেপ্তার নারায়ণ রানে। আজ দুপুরে রানের অন্তর্বর্তী জামিনের আর্জি খারিজ করেছে রত্নগিরি আদালত। চিপলুনে পুলিশ কর্মীদের একটি দল রত্নগিরির সঙ্গমেশ্বরে রানের হোটেলে যান। কোঙ্কণ অঞ্চলে তাঁর ‘‌জন আশীর্বাদ যাত্রা’‌-‌এ যাওয়ার আগে সেখানে মধ্যাহ্নভোজন করছিলেন তিনি। সেই সময় তাঁকে গ্রেপ্তার করে। রানেকে সঙ্গমেশ্বর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

নাসিকের পুলিশ কমিশনার দীপক পাণ্ডে জানিয়েছেন, পুলিশের একটি দল কিছুক্ষণের মধ্যেই চিপলুনে পৌঁছবে। রানেকে তাঁদের হেফাজতে নিয়ে নাসিক পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য রত্নগিরির পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে। বোম্বে হাইকোর্টে যাওয়ার সম্ভাবনা রানের।

এই বিষয়ে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ‘‌মুখ্যমন্ত্রী স্বাধীনতা দিবস ভুলে গিয়েছেন এই বিষয়ে তাঁর রাগ দেখানোর সময়, এটি আরও ভাল ভাবে প্রকাশ করা যেত। যদিও আমরা নারায়ণ রানের বক্তব্য সমর্থন করি না। তবুও আমরা তাঁর সঙ্গে আছি।’‌ এরই সঙ্গে তিনি বলেন, ‘‌মহারাষ্ট্রে তালিবানি শাসন চলছে।’‌ প্রসঙ্গত, মঙ্গলবার সকাল থেকেই ঝামেলা চলছে গোটা মহারাষ্ট্র জুড়ে।

আরো পড়ুন : করোনা আবহেই মথুরায় আতঙ্ক ছড়াচ্ছে অজানা জ্বর, মৃত ৫ শিশু-সহ ছয়

রাস্তায় নেমেছে শিবসেনার সমর্থকেরা ও যুব সেনা দলের কর্মীরা। এরই পাশাপাশি বিজেপি পার্টি অফিস ভাঙচুরের ঘটনা নিয়েও সরব হয়েছেন তিনি। অবিলম্বে যারা এই কাজ করেছে তাদের গ্রেপ্তারির দাবিও জানান ফড়নবিশ। অন্যদিকে, সাংবিধানিক নিয়ম না মেনে কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে বলে মন্তব্য করেন বিজেপি সর্ববারতীয় সভাপতি জে পি নাড্ডা।

প্রসঙ্গত, স্বাধীনতা দিবসের সাল ভুলে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আর এরপর গত সোমবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে চড় মারবেন বলে মন্তব্য করেন রানে। রায়গড়ের জনসভায় রানে গত সোমবার রানে বলেন, ‘‌এটা লজ্জাজনক যে মুখ্যমন্ত্রী স্বাধীনতার বছর জানেন না। তিনি তাঁর বক্তৃতার সময় স্বাধীনতার বছর গণনার বিষয়ে জিজ্ঞাসা করতে পিছনে ঝুঁকেছিলেন।

আরো পড়ুন : বিকাশ ভবনের সামনে শিক্ষিকাদের বিষ পান, ঘটনা প্রসঙ্গে মমতা সরকারকে কাঠগড়ায় তুললেন শমীক-সুজন

আমি যদি সেখানে থাকতাম, আমি (তাঁকে) একটা চড় মারতাম।’‌ আর এরপরেই শোরগোল পড়ে যায়। এরপর আজ তাঁকে গ্রেপ্তার করা হয়। গত ২০ বছরে এই প্রথম কোনও কেন্দ্রীয় মন্ত্রী গ্রেপ্তার হলেন। নারায়ণ রানে আগে শিবসেনায় ছিলেন। এরপর বিজেপিতে যোগ দেন। নয়া মন্ত্রিসভায় জায়গাও পেয়েছিলেন তিনি।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button