রাজ্য

বড় খবর! চিকিৎসক-‌নার্সদের বিনা পয়সায় জমি দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা

Mamata Banerjee : বড় খবর! চিকিৎসক-‌নার্সদের বিনা পয়সায় জমি দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা - West Bengal News 24

চিকিৎসক-‌নার্সদের পাশে থাকতে এবার বড় সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এসএসকেএম হাসপাতালে রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা নিয়ে বৈঠকে বসেন মমতা ব্যানার্জি।

বৈঠক থেকে বেরিয়ে মমতা ব্যানার্জি বলেন, ‘‌চিকিৎসক এবং নার্সদের বাড়ি তৈরির জন্য বিনা পয়সায় জমি দেওয়া হবে। ১০ একর জমিও বরাদ্দ করা হচ্ছে। ১০ একর জমিতে কোয়ার্টার তৈরি করতে পারবেন চিকিৎসক-নার্সরা।

হিডকোকে বলেছি ১০ একর জমি খুঁজে বের করে দিতে। জমি বিনা পয়সায় দেওয়া হবে ডাক্তার ও নার্সদের। ওরা চাইলে হাউজিং তৈরি করে নেবে। অভিজ্ঞ নার্সদের পদোন্নতি। রাজ্যে চিকিৎসকের অভাব আছে। কোয়াক ডাক্তাররা প্রাইমারি হেল্থ সেন্টারে কাজ করবেন।

আরও পড়ুন : সুখবর ! ছাত্রছাত্রীদের সমস্ত ফি মকুব করল কলকাতা বিশ্ববিদ্যালয়

রাজ্যের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা আমাদের গর্ব, আমাদের সম্পদ। চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীদের স্বাচ্ছন্দ্য, সুযোগ-‌সুবিধার বিষয়টি গুরুত্ব সহকারে দেখা আমাদের রাজ্য সরকারের প্রধান কর্তব্য। প্রথম দিন থেকেই আমরা এই বিষয়টি গুরুত্ব দিয় দেখছি।

১৬ সেপ্টেম্বর বিকেলে কলকাতার ৫ মেডিক্যাল সুপারদের সঙ্গে বৈঠক। প্রথম দিনের বৈঠক সফল হয়েছে। করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় ব্যবস্থা করেছে রাজ্য। ১০ হাজার বেড তৈরি রাখা হয়েছে। মা ও শিশুদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন : খাবারের লোভ দেখিয়ে বাড়িতে ডেকে কুকুরকে ‘ধর্ষণ’, বেহালায় গ্রেফতার প্রৌঢ়

রাজ্যের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা ভাল কাজ করলে পাবেন পুরস্কার। যাঁরা ভাল কাজ করবেন, আমরা ঠিক করেছি, সেই সমস্ত নার্সদের আমরা আরও এক ধাপ পদোন্নতি করব। ভাল কাজ করলে এই পদোন্নতি হয়ে নার্সরা হবেন প্র্যাকটিসনার সিস্টার। স্বাস্থ্য দপ্তর গাইডলাইন করে দেবে।’‌

আরও পড়ুন ::

Back to top button