রাজ্য

রাজ্যে ফের কমল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু, এক নজরে পরিসংখ্যান

West Bengal Corona Update : রাজ্যে ফের কমল করোনার দৈনিক সংক্রমণ-মৃত্যু, এক নজরে পরিসংখ্যান - West Bengal News 24

বাংলার করোনায় স্বস্তি দিচ্ছে দৈনিক সংক্রমণ হ্রাস। তবে বাংলায় ফারাক কমল সুস্থতা ও আক্রান্তের মধ্যে। মাত্র ৩৪ জন কমল সক্রিয়ের সংখ্যা। ফলে এখনও বাংলায় করোনা সক্রিয় ৯ হাজারের উপরে। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, করোনার পরীক্ষা একটু কমায় খানিক হ্রাস পেয়ে ৭০০-র নিচে নেমেছে দৈনিক সংক্রমণ। তবে সুস্থতার সংখ্যার সঙ্গে সংক্রমণের ফারাক কম হওয়ায় সক্রিয় তেমন কমল না। এদিন বাংলায় করোনার জেরে দৈনিক মৃতের সংখ্যা কমে হয়েছে ৮।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬৬১। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৪৬ হাজার ৮৯৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৪১৭। এদিন মৃত্যু হয়েছে ৭ জনের। করোনার দৈনিক সংক্রমণের সংখ্যা এদিন বেড়ে ৭০০-র গণ্ডির নিচেই থাকল সংক্রমণ। সংক্রমণের হার নিয়ন্ত্রণেই। তবে এদিন টেস্টিং এদিন কম হয়েছে। মাস খানেকেরও বেশি একই জায়গায় দাঁড়িয়ে রয়েছে পরিস্থিতি।

আরো পড়ুন : ‘মমতা ত্রিপুরায় পা রাখলে ভূমিকম্প হবে’: অভিষেক

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৪৬ হাজার ৮৯৮ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৯ হাজার ১০৯ জন। এদিন ৩৪ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৬৬১ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৬৮৮ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ১৯ হাজার ৩৭২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.২২ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৬৮ লক্ষ ৯৯ হাজার ৩১৩। ১৩৯টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১৮৭৭৭০। এদিন টেস্টিং হয়েছে ৪১০৪৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সক্রিয়ের হার ১.৬১ শতাংশ।

আরো পড়ুন : কেন্দ্র রাজনীতিতে পারছে না, এজেন্সি লেলিয়ে দিচ্ছে, কেন্দ্রীয় সরকারকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আগের থেকে একটু উদ্বেগ কমেছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩১২৬০৮। এদিন ১০৯ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩২১৫৭৯ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৭৮ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৪৮ জন বেড়ে হয়েছে ৯৭৫৫৩। হাওড়ায় আক্রান্ত ৯৫৪৯৪। এদিন আক্রান্ত হয়েছেন ৪৫ জন। হুগলিতে ৫১ জন বেড়ে আক্রান্ত ৮২৮৪১ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শুক্রবারের করোনা বুলেটিনে ৫০-এর উপরে করোনা সংক্রমণ বাংলার ৪ জেলায়। কলকাতা, উত্তর ২৪ পরগনা, দার্জিলিং ও হুগলিতে ৫০ বা তার বেশি আক্রান্ত হয়েছেন করোনায়। তার মধ্য কলকাতায় ১০০ ছাড়িয়ে গিয়েছে দৈনিক সংক্রমণ। উত্তর ২৪ পরগনায় সংক্রমিতের সংখ্যা কমে ৮০ নিচে। আর দার্জিলিংয়ে ৫২ আর হুগলিতে ৫১। সবথেকে কম সংক্রমণ ২ জন পুরুলিয়ায়। ৫ জেলায় ১০০ নিচে সক্রিয়।

সূত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button