রাজ্য

ধেয়ে আসছে বৃষ্টি, ঝড় ও বজ্রবিদ্যুতের আশঙ্কা এই জেলাগুলিতে!

West Bengal Weather Update : ধেয়ে আসছে বৃষ্টি, ঝড় ও বজ্রবিদ্যুতের আশঙ্কা এই জেলাগুলিতে! - West Bengal News 24

রবিবার গোটা রাজ্যজুড়েই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার মধ্যে বিশেষ করে আগামী ১ থেকে ২ ঘণ্টায় সতর্কতা জারি করেছে হাওয়া অফিস (West Bengal Weather Update)। আবহাওয়া দফতরের পূর্বাভাস, ঝড় ও বজ্রবিদ্যুত্‍ের আশঙ্কা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও কলকাতার বেশ কয়েকটি জায়গায়। হবে মাঝারি মানের বৃষ্টিও। ফলে বাইরে বেরোলে সেই মতো সতর্কতা নিতে বলা

রাজ্যজুড়ে গত কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে। রবিবারও সেই পরিস্থিতি বদল হবে না বলেই জানিয়ে দিল আবহাওয়া দফতর। তবে দাপট কমতে পারে বৃষ্টির। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় রবিবারও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, হালকা ও মাঝারি ধরণের বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও বেশ কয়েকটি জেলায়।

আরো পড়ুন : শান্তিপুরে বাড়ির মধ্যে বোমা উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য

অন্যদিকে, উত্তরবঙ্গে এদিনও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে। জেলার কোথাও কোথাও বজ্রবিদ্যুত্‍-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে আগামী কয়েকদিন তাপমাত্রার বিশাল কিছু পরিবর্তন হবে না বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া অফিসের তরফে। তবে আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার দক্ষিণবঙ্গের কোনও জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস এখনও পর্যন্ত নেই। রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকবে। সর্বনিম্ন ২৭ ডিগ্রি।

সূত্র : নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button