রাজনীতিরাজ্য

চাকরি দেওয়ার নামে প্রতারণা! নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে থানায় অভিযোগ বিজেপি নেতারই

Nisith Pramanik : চাকরি দেওয়ার নামে প্রতারণা! নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে থানায় অভিযোগ বিজেপি নেতারই - West Bengal News 24

দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বোমা বানায়! এমনই অভিযোগ করলেন বিজেপি নেতা। নিজের দলের সাংসদের বিরুদ্ধে চিঠি দিয়ে জানিয়েছেন বিজেপির সংখ্যালঘু মোর্চার নেতা ফিরদৌস আলম। শুধুই বোমা বাঁধা নয়, দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক নাকি টাকার বিনিময়ে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু আজ পর্যন্ত কাউকে চাকরি দেননি বলেই জানিয়েছেন ওই বিজেপি নেতা। দলের বদনাম করছেন ও কোচবিহারের অসংখ্য ছেলে-মেয়ের ভবিষ্যত্‍ নষ্ট করছেন বলেও জানিয়েছেন ওই বিজেপি নেতা।

ওই বিজেপি নেতার চিঠি প্রকাশ্যে ভাইরাল হয়েছে আর সেই কারণেই চাঞ্চল্য ছড়িয়েছে সর্বত্র। মূলত দিনহাটা থানায় নিশীথের নামে মামলা দায়ের করেছেন ওই বিজেপি সংখ্যালঘু সেলের নেতা। তিনি এও জানিয়েছেন, অসম থেকে দুষ্কৃতীদের এনে বোমা তৈরি করাতেন নিশীথ। সেই বোমাগুলি রাখার দায়িত্ব ছিল তার উপরে।

আরো পড়ুন : ওভারলোডিং ঠেকাতে আরও তত্‍পর নবান্ন, জেলাশাসকদের কড়া বার্তা মুখ্যসচিবের

ভোটের সময় একবার বাইকে বোমা নিয়ে যাওয়ার সময়ে বিস্ফোরণে তিনি আহতও হন। বোমা তৈরি ছাড়াও চাকরি দেওয়ার নাম করে টাকা তোলেন নিশীথ। চাকরি দেওয়ার নামে ১ লাখ ২৫ হাজার টাকা নিয়েছেন একজনের থেকে। কিন্তু চাকরি হয়নি। চাকরি প্রার্থী টাকা চাইতে গেলে তা ফেরত দেয়নি বলে জানিয়েছেন, সংখ্যালঘু নেতা।

ফিরদৌস আলম জানিয়েছেন, বর্তমানে তিনি মারাত্মক আর্থিক সমস্যার মধ্যে রয়েছেন। তাই বিষয়টি জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান উদয়ন গুহকে জানাতে বাধ্য হয়েছেন। এই ঘটনায় নিশীথকে ফোনে না পাওয়া গেলেও এলাকার বিজেপি নেতারা অস্বীকার করেছেন। ফিরদৌসকে বিজেপি নেতা হিসেবে মেনে নিতেও চাইছেন না কেউ। অথচ ফিরদৌস প্রমাণ দিয়েছেন তিনি বিজেপির সংখ্যালঘু সেলের নেতা। দিনহাটার গোসাইনিমারি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দা।

এই বিষয়ে জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান উদয়ন গুহ জানিয়েছেন, ‘ওই যুবককে আমি আগে চিনতাম না। যুবকটি এসে সমস্ত ঘটনা আমাকে জানিয়েছে। নিশীথের কথামতো এক স্থান থেকে অন্য স্থানে বোমা বহন করার সময় সেই বোমা বিস্ফোরণে যুবক আহত হয়। কেবল তাই নয়, চাকরির নাম করে টাকা নেওয়া হয়েছিল ওই যুবকের কাছ থেকে। বর্তমানের ছেলেটি নিঃস্ব। এগুলি মানবাধিকার কমিশন বা সিবিআই- এর কাছে তুলে ধরার কেউ নেই।’

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button