রাজনীতিরাজ্য

নারদ মামলায় চার্জশিট জমা দিল ইডি, নাম রয়েছে ফিরহাদ-সুব্রত-শোভন-মদনের

নারদ মামলায় চার্জশিট জমা দিল ইডি, নাম রয়েছে ফিরহাদ-সুব্রত-শোভন-মদনের - West Bengal News 24

নারদ কাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী সহ পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিল ইডি। এ দিন নগর দায়রা আদালতের বিশেষ সিবিআই কোর্টে চার্জশিট জমা দেয় ইডি। চার্জশিটে নাম রয়েছে পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিধায়ক মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায় এবং আইপিএস অফিসার এসএমএই মির্জার। আর্থিক তছরূপ প্রতিরোধ আইনে তাঁদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। চার্জশিট জমা পড়ার পর আগামী ১৬ নভেম্বর এই পাঁচ জনকেই হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

যে পাঁচজনের নাম চার্জশিটে রয়েছে, তাঁদের প্রত্যেককেই নারদ মামলায় গ্রেফতার করেছিল সিবিআই। বর্তমানে প্রত্যেকেই জামিনে মুক্ত রয়েছেন। চার্জশিটে পাঁচ অভিযুক্তের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তি দেওয়ার পক্ষে সওয়াল করেছে ইডি।

আরো পড়ুন : পরপর পড়ছে উইকেট, বাতিল হয়ে গেল উত্তরবঙ্গ সফর, তড়িঘড়ি উত্তর ২৪ পরগণায় ছুটলেন শুভেন্দু

এই পাঁচ জনের নামে সরাসরি অভিযোগ আনা হলেও নারদ কাণ্ডে নাম জড়ানো বাকি বেশ কয়েকজন নেতার নামও চার্জশিটে উল্লেখ করা হয়েছে। তাঁরা হলেন মুকুল রায়, শুভেন্দু অধিকারী, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার এবং ইকবাল আহমেদ। চার্জশিটে ইডি জানিয়েছে, এই নেতাদের বিরুদ্ধে তাদের তদন্ত চলছে।

চার্জশিটে যে পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে, তাঁদের মধ্যে ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং মদন মিত্র জনপ্রতিনিধি। ফলে বিধানসভার অধ্যক্ষের মাধ্যমে তাঁদের কাছে আদালতে হাজিরা দেওয়ার সমন পাঠানো হবে। বাকি দুই অভিযুক্ত শোভন চট্টোপাধ্যায় এবং এসএমএইচ মির্জার কাছে সরাসরি সমন পাঠানো হবে।

প্রসঙ্গত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর পরই ফিরহাদ, সুব্রত, মদন, শোভনকে নারদ কাণ্ডে গ্রেফতার করেছিল সিবিআই। পরে শর্ত সাপেক্ষে জামিন পান তাঁরা।

সূত্র: নিউজ ১৮

আরও পড়ুন ::

Back to top button