রাজ্য

রাজ্যে একদিনে আক্রান্ত ৬৭৯, কমল দৈনিক মৃত্যু

West Bengal Corona Update : রাজ্যে একদিনে আক্রান্ত ৬৭৯, কমল দৈনিক মৃত্যু - West Bengal News 24

ফের ঊর্ধ্বমুখী রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। যদিও গতকালের তুলনায় কমল দৈনিক মৃত্যু। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭৯ জন। এই সময়ে মৃত্যু হয়েছে ১২ জনের। তারমধ্যে উত্তর ২৪ পরগনা ও নদিয়ায় ৩ জন করে মৃত্যু হয়েছে। জেলাভিত্তিক দৈনিক সংক্রমণের নিরিখে ফের সেঞ্চুরি হাঁকিয়ে ফেলল উত্তর ২৪ পরগনা ও কলকাতা।

সোমবারের তুলনায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ কিছুটা বেড়েছিল মঙ্গলবার। কিন্তু বুধবার এক ধাক্কায় সংক্রমণ বাড়ল শতাধিক। রাজ্যের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে প্রকাশিত করোনা বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৮ হাজার ১০৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৬৭৯ জনের শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লক্ষ ৪৯ হাজার ২৮৩।

আরো পড়ুন : কুপন ছাড়া ভ্যাকসিন নয়, জেলাগুলিকে কড়া নির্দেশিকা নবান্ন-র

দৈনিক সংক্রমণ বাড়লেও নিয়ন্ত্রণে মৃত্যু। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ১২ জন। এ নিয়ে এদিন সন্ধ্যা পর্যন্ত রাজ্যে করোনার বলি হলেন ১৮ হাজার ৪৫৯ জন। মারণ ভাইরাসকে হারিয়ে নতুন করে সুস্থ হয়েছেন ৬৮১ জন। মোট সুস্থ হলেন ১৫ লক্ষ ২২ হাজার ২৩ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৮ দশমিক ২৪ শতাংশে। একদিনে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১৪। যার ফলে সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হল ৮ হাজার ৮০১।

অন্যদিকে প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে রাজ্যের দুই জেলা উত্তর ২৪ পরগনা ও কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় ওই দুই জেলায় নতুন করে করুণায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১১৬ ও ১০৬ জন। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৩ জনের। নদিয়া জেলাতেও ৩ জনের মৃত্যু হয়েছে। ৫৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন জেলায়।

সূত্র: এই মুহুর্তে

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button