কলকাতা

হোয়াটসঅ্যাপ হ্যাক! অনলাইন ক্লাস চলাকালীন স্কুলের গ্রুপে ছাত্রীর নগ্ন ভিডিও পোস্ট, গ্রেপ্তার ১

হোয়াটসঅ্যাপ হ্যাক! অনলাইন ক্লাস চলাকালীন স্কুলের গ্রুপে ছাত্রীর নগ্ন ভিডিও পোস্ট, গ্রেপ্তার ১ - West Bengal News 24

ভুয়ো পরিচয়ের এক যুবক স্কুল ছাত্রীর নগ্ন ভিডিও তুলে রাখে। তারপর আরও ভিডিও পাঠানোর জন্য ব্ল্যাকমেল করে। নাহলে সেই ভিডিও ফাঁস করে দেওয়ার হুমকি দেয়। ১৪ বছরের শিক্ষার্থী ভয়ে যোগাযোগ বন্ধ করে দিতেই অনলাইনে ক্লাসে ভিডিও পোস্ট করে দেয় অভিযুক্ত। পুলিশের অভিযানে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। অভিযুক্তের আসল নাম বিষ্ণু সাহানি। ট্রানজিট রিমান্ডে দেরাদুন থেকে ধৃতকে মঙ্গলবার সকালে কলকাতায় নিয়ে আসা হয়। ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে তাকে।

জানা গিয়েছে, ২০১৯ সালে ফেসবুকে রাহুল নামে ভুয়ো প্রোফাইল তৈরি করে অভিযুক্ত যুবক। শহরের একটি ইংরেজি মাধ্যম স্কুলের ওই ছাত্রীর সঙ্গে কথা বলা শুরু করে। দু’জনের মধ্যে বন্ধুত্ব থেকে প্রেমের সম্পর্ক হয়। তারা হোয়াটসঅ্যাপে কথা বলে বছর খানেক।

আরো পড়ুন : ২২টি জমি আছে শ্যামাপ্রসাদের নামে, বাজারমূল্য ৫০ কোটি

মাঝে মধ্যেই ভিডিও কলে কথা হত। সেই সময়ই মেয়েটির গোপন ভিডিও, ছবি তুলে রাখে অভিযুক্ত। মেয়েটিকে আরও নগ্ন ভিডিও পাঠানোর জন্য ব্ল্যাকমেল করতে শুরু করে। ভয় পেয়ে আরও দু-একটি ভিডিও পাঠায়। তবে দিন দিন চাহিদা বাড়তে থাকায় অভিযুক্তের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয় ছাত্রী।

অভিযুক্ত ওটিপি নিয়ে মেয়েটির হোয়াটসঅ্যাপ কন্ট্রোল নেয়। ছাত্রী কোন কোন গ্রুপে রয়েছে, তার কন্টাক্টস, যাবতীয় তথ্য দেখে। গত জুলাই মাসে অভিযুক্ত ব্যক্তি স্কুলের অনলাইন ক্লাস চলাকালীন ছাত্রীটির নম্বর থেকে নগ্ন ভিডিও গ্রুপে পোষ্ট করে। ছাত্রীকে শোকজ করা হয়। তারপরই সরব হয়ে পুরো বিষয়টি স্কুলে এবং বাড়িতে বলে মেয়েটি।

স্কুলের পরামর্শে আগস্ট মাসেই বড়বাজার থানায় অভিযোগ দায়ের করে ছাত্রীর পরিবার। পুলিশ তদন্তে জানতে পারে অভিযুক্ত ঋষিকেশের বাসিন্দা। বড়বাজার থানার একটি দল দেরাদুন গিয়ে আইআইটি পাশ ২৫ বছরের অভিযুক্তকে গ্রেপ্তার করে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button