রাজ্য

শুরুর আগেই ধাক্কা! মমতার স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’-এর বিরুদ্ধে হাইকোর্টে ডিলাররা

Duare Ration : শুরুর আগেই ধাক্কা! মমতার স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’-এর বিরুদ্ধে হাইকোর্টে ডিলাররা - West Bengal News 24

ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে তাঁর স্বপ্নের প্রকল্প ‘দুয়ারে রেশন’ (Duare Ration)।

ওই প্রকল্পকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে রেশন ডিলারদের একাংশ। তাদের দাবি, এই প্রকল্প কেন্দ্রীয় আইনের পরিপন্থী। এখনও পর্যন্ত এই মর্মে বিজ্ঞপ্তিও জারি হয়নি।

বিচারপতি অমৃতা সিনহার এজলাসে ডিলাররা জানিয়েছেন, বাড়ি বাড়ি গিয়ে রেশন (Raion) দেওয়া আইন বিরুদ্ধ। সেই পরিকাঠামো তাঁদের নেই। রেশন প্রাপক দোকানে এসে রেশন নেবেন এটাই নিয়ম।

আরও পড়ুন : সারদা মামলায় আদালতে আত্মসমর্পণ কুণাল ঘোষের

বাড়ি বাড়ি রেশন পৌঁছনোর জন্য ডিলারদেরই গাড়ি, প্রচার এবং সংরক্ষণের খরচ বহন করতে হবে বলে জানিয়ে সরকার। কিন্তু এই বিপুল খরচ তারা বহন করতে অপারগ বলে দাবি ডিলারদের। এর পাশাপাশি লোকবল তাদের নেই বলে জানিয়েছেন মামলাকারীরা।

দিল্লিতেও এই ধরনের প্রকল্প আনার চেষ্টা হয়েছিল, কেন্দ্র অনুমোদন দেয়নি বলেও যুক্তি দিয়েছেন ডিলাররা। রাজ্যের পাল্টা যুক্তি, গ্রাহকদের সুবিধার্থে তারা আইন সংস্কার করতে পারে। এতে ডিলারের অধিকার ক্ষুন্ন হয় না।

সূত্র: ২৪ ঘন্টা

আরও পড়ুন ::

Back to top button