উঃ ২৪ পরগনা

রাজ্যে ফের ভুয়ো পুলিশ অফিসারের হদিশ, প্রতারণার অভিযোগে গ্রেফতার বরানগরের বাসিন্দা

রাজ্যে ফের ভুয়ো পুলিশ অফিসারের হদিশ, প্রতারণার অভিযোগে গ্রেফতার বরানগরের বাসিন্দা - West Bengal News 24

উত্তর শহরতলির বরানগর এলাকা থেকে গ্রেফতার হল এক ভুয়ো পুলিশ। অনিরুদ্ধ দত্ত নামে ওই ব্যক্তি বরানগর এলাকারই বাসিন্দা। সে নিজেকে কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর বলেই পরিচয় দিত। পুলিশ হিসাবে নিজেকে বিশ্বাসযোগ্য করে তোলার জন্য অনিরুদ্ধ পুলিশের উর্দি পরে ঘুরে বেড়াতো এলাকায়। অনেকেই তাকে পুলিশ হিসাবেই চিনত।

কিন্তু বরানগরের ময়রাডাঙার বাসিন্দা রথীন মল্লিক সম্প্রতি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন যে ওই ব্যক্তি পুলিশে চাকরি দেওয়ার নামে তাঁর কাছ থেকে ১২ লক্ষ টাকা নিয়েছিল। সেই অভিযোগের ওপর ভিত্তি করেই বরানগর থানার পুলিশ অনিরুদ্ধ দত্তকে গ্রেফতার করে। তার বাড়িতে তল্লাশি চালিয়ে কলকাতা পুলিশের ভুয়ো পরিচয়পত্র ও একসেট উর্দি উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক ভাবে তদন্তকারীরা মনে করছে অনিরুদ্ধ একটি চক্রের হয়ে কাজ করছে যাদের এক পাণ্ডা চলতি মাসের ২ তারিখে উত্তর ২৪ পরগনা জেলার স্বরূপনগর থেকে গ্রেফতার হয়েছে।

আরও পড়ুন : হিন্দি দিবসে হিন্দি হরফ, দেশবাসীকে শুভেচ্ছা জানালেন দিদি

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনা জুড়ে একটি চক্র কাজ করছে যাদের পাণ্ডারা নিজেদের পুলিশ আধিকারিক হিসাবে পরিচিতি দিয়ে ঘুরে বেড়াচ্ছে। ভুয়ো হলেও নিজেদের পরিচয়কে বিশ্বাসযোগ্য করে তুলতে এরা পুলিশের উর্দি পরেই ঘোরাফেরা করতো। সেই সঙ্গে নানান জনের কাছ থেকে তাঁরা টাকা তুলতো পুলিশের চাকরি পাইয়ে দেবে এই আশ্বাস দিয়ে। স্বরূপনগর থেকে বাকিবিল্লা গাজি নামে এক যুবক চলতি মাসের ২ তারিখে পুলিশের হাতে ধরা পড়ে।

স্বরূপনগরের বাসিন্দা তন্ময় মল্লিক নামে এক ব্যক্তি পুলিশের কাছে অভিযোগ দায়ের করে জানান যে, নিজেকে আইবি অফিসার হিসাবে পরিচয় দিয়ে ওই যুবক তাঁর কাছ থেকে ৭ লাখ টাকা নিয়েছিল। সেই ঘটনার তদন্তে নেমে পুলিশ বাকিবিল্লাকে গ্রেফতার করে। তাঁকে জেরা করেই পুলিশ এই জালিয়াতি ও ভুয়ো পুলিশ চক্রের বিষয়টি জানতে পারে।

এখন বরানগরের ঘটনায় গ্রেফতার হওয়া অনিরুদ্ধ দত্তের ক্ষেত্রেও একই রকম অভিযোগ ওঠায় পুলিশের ধারনা অনিরুদ্ধ আর বাকিবিল্লা একই চক্রের হয়ে কাজ করতো। তাই তদন্তের স্বার্থে দুইজনকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চাইছেন তদন্তকারীরা। তাঁদের ধারনা এই চক্র ইতিমধ্যেই প্রায় ১৫-১৬ জন মানুষকে প্রতারণার শিকার বানিয়ে কয়েক কোটি টাকা তুলে নিয়েছে।

সূত্র: এই মুহুর্তে

আরও পড়ুন ::

Back to top button