কলকাতা

তিলজলায় পণের দাবিতে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

তিলজলায় পণের দাবিতে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ স্বামীর বিরুদ্ধে - West Bengal News 24উনিশ পেরিয়ে একুশ শতকে পা দিয়েছে বাংলার সভ্যতা। তবু এখনও উনিশ শতক থেকে কি আদৌ বেরিয়ে আসতে পেরেছে বাঙালি? তা না হলে আজও কেন বাংলায় পণপ্রথার (Dowry) বলি হতে হয় এত মানুষকে? শুধু গ্রামগঞ্জে নয়, খাস কলকাতাতেও (Kolkata)।

পণের দাবিতে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দিয়েছেন স্বামী। খাস কলকাতার তিলজলার ঘটনা। সূত্রের খবর, ওই মহিলার দেহের ৮০ শতাংশই পুড়ে গিয়েছে। তিনি এখন হাসপাতালের বেডে শুয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

আরও পড়ুন : ‘জ্বরে কোনও শিশুর মৃত্যু হয়নি’, মৃতদের অন্য অসুখ ছিল : মমতা

তপসিয়ার তিলজলা রোডের এই ঘটনায় এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়িয়েছে। মহিলার বাপের বাড়ির লোকজনের অভিযোগ, বিয়ের পর থেকেই তাঁদের মেয়ের উপর নানা অত্যাচার করত স্বামী।

পণের দাবিতে মারধরও চলত। বৃহস্পতিবার রাতে সেই অশান্তি চরমে পৌঁছয়। গভীর রাতে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় অভিযুক্ত স্বামী। তাঁকে বেনিয়াপুকুর থানার পুলিশ আটক করেছে। ওই মহিলাকে গুরুতর অসুস্থ অবস্থায় ন্যাশানাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানিয়েছে, সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। স্বামীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

সূত্র: দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button