আন্তর্জাতিক

আস্থা রাখার জন্য দেশবাসীকে ধন্যবাদ দিলেন প্রেসিডেন্ট পুতিন

Vladimir Putin : আস্থা রাখার জন্য দেশবাসীকে ধন্যবাদ দিলেন প্রেসিডেন্ট পুতিন - West Bengal News 24

রাশিয়ার নির্বাচনে ফের জয়ী হয়েছে বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দল ইউনাইটেড রাশিয়া। সংসদ নির্বাচনে ক্ষমতাসীন ইউনাইটেড রাশিয়ার ওপর আস্থা রাখার জন্য রুশ জনগণকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। খবর এএফপির।

প্রেসিডেন্ট পুতিন রুশ জনগণকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি রাশিয়ার নাগরিকদের প্রতি আমার বিশেষ কৃতজ্ঞতার কথা বলতে চাই। প্রিয় বন্ধুরা, আপনাদের আস্থা রাখার জন্য ধন্যবাদ।

সোমবার, দেশটির কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রধান ইলা পামফিলোভার সঙ্গে টেলিভাইজড বৈঠক করেন পুতিন। এসময় তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন দেশবাসীকে।

আরও পড়ুন : জয়ের হ্যাটট্রিক ট্রুডোর, গড়বেন সংখ্যালঘু সরকার

ক্রেমলিনের সমালোচকদের কয়েক বছর ধরে দমন-পীড়ন চালানোর অভিযোগের মধ্য দিয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) শুরু হয় রাশিয়ার তিন দিনের পার্লামেন্ট নির্বাচন। রাশিয়ার কেন্দ্রীয় নির্বাচন কমিশনের তথ্যমতে, গণনাকৃত ভোটের মধ্যে পুতিনের দল ৫০ শতাংশের কাছাকাছি ভোট পেয়েছে। ইউনাইটেড রাশিয়ার নিকটতম প্রতিদ্বন্দ্বী কমিউনিস্ট পার্টি পেয়েছে প্রায় ১৯ শতাংশ ভোট।

৪৫০ আসনের পার্লামেন্ট দুমায় এখন ইউনাইটেড রাশিয়ার একক সংখ্যাগরিষ্ঠতা বিদ্যমান। ফলে এর আগে প্রেসিডেন্ট পুতিন সংবিধান সংশোধনের বড় সুযোগ পান তাদের সমর্থন পেয়ে। সংবিধানে সংশোধনী আনার ফলে পুতিনের ফের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর বাধা দূর হয় এবং ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার পথ পরিষ্কার হয়।

আরও পড়ুন ::

Back to top button