রাজ্য

খেলা শুরু রাত থেকেই! ফের জল জমল কলকাতার বহু জায়গায়, বেলা বাড়তেই বাড়বে দুর্যোগ

Weather Update : খেলা শুরু রাত থেকেই! ফের জল জমল কলকাতার বহু জায়গায়, বেলা বাড়তেই বাড়বে দুর্যোগ - West Bengal News 24

সুস্পষ্ট নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে কলকাতায়। বুধবার সারা দিন বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাতভর বৃষ্টিতে জল জমেছে কলকাতার অনেক জায়গায়। সকাল ও সন্ধ্যায় জোয়ারের জন্য লকগেট বন্ধ থাকায় জল-যন্ত্রণা আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

জল জমেছে উত্তর ও দক্ষিণ কলকাতার অনেক জায়গায়। উত্তরের ঠনঠনিয়া, কালাকার স্ট্রিট, মহাত্মা গাঁধী রোড, কলেজ স্ট্রিট, মধ্য কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউ, দক্ষিণ কলকাতার বালিগঞ্জ, তারাতলা, নিউ আলিপুর জলমগ্ন। নিউ আলিপুরে রাস্তায় ভেঙে পড়েছে গাছ। ফলে যান চলাচলে ব্যাঘাত ঘটেছে।

আরও পড়ুন : ভবানীপুরে ধুন্ধুমারকাণ্ডে দিলীপের উপর হামলার ঘটনায় গ্রেফতার ৮

গঙ্গায় জোয়ারের জন্য বুধবার ভোর সাড়ে ৪টে থেকে সকাল সওয়া ৮টা পর্যন্ত বন্ধ ছিল লকগেট। তার ফলে সেই সময় শহরে জল আরও বেশি জমেছে। সন্ধ্যাতেও জোয়ারের জন্য বিকেল পৌনে ৫টা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত লকগেট বন্ধ থাকবে। পুরসভা সূত্রে খবর সন্ধ্যা পৌনে ৭টা নাগাদ গঙ্গার জলস্তর হবে ১৪ ফুটের বেশি। ফলে সারা দিন বৃষ্টি হলে শহরের জল-যন্ত্রণা আরও বাড়বে বলেই আশঙ্কা করছে পুরসভা।

সূত্র: আনন্দবাজার

আরও পড়ুন ::

Back to top button