জাতীয়

দুই ডোজ টিকা নিয়েও করোনায় আক্রান্ত ২৮ জন ডাক্তারি পড়ুয়া, চাঞ্চল্য মুম্বইয়ের মেডিক্যাল কলেজে

দুই ডোজ টিকা নিয়েও করোনায় আক্রান্ত ২৮ জন ডাক্তারি পড়ুয়া, চাঞ্চল্য মুম্বইয়ের মেডিক্যাল কলেজে - West Bengal News 24

মুম্বইয়ের হাসপাতালে করোনা আতঙ্ক। তবে আক্রান্ত হয়েছেন হাসপাতালের পড়ুয়ারাই। তাঁদের মধ্যে ২৮ জনের দু’ ডোজ টিকা নেওয়া হয়ে গেছে। মুম্বইয়ের কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতালে করোনা আক্রান্ত হয়েছেন ৩০ ডাক্তারি ছাত্র। এদের মধ্যে ২৮ জনের সম্পূর্ণ টিকাকরণ হয়ে গেছে। ছাত্রদের মধ্যে ২৩ জন দ্বিতীয় বর্ষের এবং বাকি সাত জন প্রথম বর্ষের। একজনকে সেভেন হিলস হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি সবাইকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই ২৯ জন কোনও উপসর্গ দেখায়নি।

আরও পড়ুন : ২১ যাত্রীকে নিয়ে নদীতে পড়ল বাস, মেঘালয়ে দুর্ঘটনায় চালক-সহ মৃত ৬

কিং এডওয়ার্ড হাসপাতালে এবং কলেজে মোট ১১০০ ছাত্র এমবিবিএস ডিগ্রির পড়াশোনা করছে। হাসপাতালের ডিন ডঃ হেমন্ত দেশমুখ জানিয়েছিলেন ২৮ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। এরপরে আরও ২ জন আক্রান্ত হন। কলেজের বাকি পড়ুয়াদেরও পরীক্ষা চলছে। দিনে অন্তত ২৫০টি কোভিড টেস্ট চলছে। দেশজুড়ে সংক্রমণ কমতে থাকায় অনেক জায়গাতেই স্কুল কলেজ খুলে দেওয়া হয়েছে।

কোভিড বিধিনিষেধও শিথিল হয়ে পড়েছে। কিন্তু হঠাত করেই বিভিন্ন প্রান্ত থেকে স্কুল কলেজের পড়ুয়াদের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। এ সপ্তাহেই বেঙ্গালুরুর একটি আবাসিক স্কুলের ৫০০ ছাত্রের মধ্যে ৬০ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। তাদের মধ্যে দু’জন রোগের উপসর্গ দেখানোয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুলটি ২০ অক্টোবর পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button