টলিউড

অর্ধেক ফুসফুস নিয়েই অভিনেত্রীর বাঁচার লড়াই

অর্ধেক ফুসফুস নিয়েই অভিনেত্রীর বাঁচার লড়াই - West Bengal News 24

ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন টেলিভিশন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। ‘জিয়ন কাঠি’ ধারাবাহিক নাটকের এই নায়িকার ডান ফুসফুসে টিউমার ধরা পড়ে। সম্প্রতি অস্ত্রোপচারের মাধ‌্যমে এ অভিনেত্রীর ফুসফুসের অর্ধেক বাদ দেওয়া হয়েছে। এসব তথ‌্য জানিয়েছেন আরেক অভিনেতা ও ঐন্দ্রিলার প্রেমিক সব‌্যসাচী চৌধুরী।

শুটিংসহ নানা ব‌্যস্ততার মাঝেও প্রিয় মানুষটিকে আগলে রেখেছেন সব‌্যসাচী। ঐন্দ্রিলার শারীরিক অবস্থা জানিয়ে তিনি বলেন—‘এই অসুখটার কোনো নিয়মবিচার নেই, ওষুধপত্র সবই আছে অথচ নেই, চিকিৎসার নির্দিষ্ট দিনক্ষণ আছে কিন্তু আরোগ্যের নেই। কথা ছিল সেপ্টেম্বর অবধি চিকিৎসা চলবে, ক্রমে সেটা বেড়ে দাঁড়িয়েছে ডিসেম্বরে। প্রতিবার যখন ডাক্তার বলেন চিকিৎসার সময় বাড়াতে, ওর (ঐন্দ্রিলা) মুখটা যন্ত্রনায় কুঁকড়ে যায়।

অর্ধেক ফুসফুস বাদ দেওয়ার কথা জানিয়ে সব‌্যসাচী বলেন, ‘প্রতিবার কেমো থেরাপি নেওয়ার পর কয়েক রাত অসহ্য যন্ত্রনায় ছটফট করে। শুয়ে থাকলে মনে হয়ে বুকে পাথর চেপে বসছে, আবার উঠে বসলে শ্বাস নিতে পারে না।

আরও পড়ুন : যোগীর ‘ওডিওপি’ প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হলেন কঙ্গনা! উত্তর প্রদেশে নতুন ভূমিকায় অভিনেত্রী

রক্তচাপ মাঝেমধ্যেই ৮০/৪০-এ এসে ঠেকে। খাওয়ার ইচ্ছা এবং স্বাদ চলে যায়। আধখানা ফুসফুস বাদ যাওয়াতে সবটাই বড় কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। খুব কড়া ডোজের ঘুমের ওষুধ খাইয়ে এক প্রকার অচেতন করে রাখা হয় ওই কয়টা দিন। তবে বাকি দিনগুলো দিব্যি ঠিক থাকে। পূজার জন্য অনলাইন শপিং, আমার ওপর হম্বিতম্বি, লেজওয়ালা বাচ্চাদের তদারকি, সবটাই পরিপাটি করে পালন করছে ঐন্দ্রিলা।’

২০১৫ সালে টেন্টস নামক বিরল ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। প্রায় দেড় বছরের লড়াই শেষে ক্যানসার জয় করেন তিনি। ১৬টি কেমোথেরাপি ও ৩৩টি রেডিয়েশনের পর সুস্থ হন এই অভিনেত্রী। কিন্তু চলতি বছরের শুরুর দিকে শুটিং সেটে অসুস্থ বোধ করায় বাড়ি ফিরে আসেন তিনি। এরপর গত ২১ ফেব্রুয়ারি চিকিত্সার জন্য দিল্লি যান ঐন্দ্রিলা। তারপর জানতে পারেন তার ফুসফুসে টিউমার।

ছোট পর্দায় ‘ঝুমুর’-এর সঙ্গে ঐন্দ্রিলার ক্যারিয়ার শুরু। এরপর ‘জীবন জ্যোতি’ ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ঐন্দ্রিলা। সিরিয়ালের পাশাপাশি ‘শেষ থেকে শুরু’ সিনেমায় অভিনেতা জিতের বোনের ভূমিকায় দেখা যায় ঐন্দ্রিলাকে। এছাড়াও পরিচালক অমিত দাসের পরবর্তী সিনেমায় কেন্দ্রীয় নারী চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে।

আরও পড়ুন ::

Back to top button