রাজনীতিরাজ্য

‘জেতার আগেই বড় বড় কথা বলছে ওরা , ফল ঘোষণা হলেই বোঝা যাবে’, কটাক্ষ দিলীপের

আজ হাই ভোল্টেজ ভবানীপুর উপনির্বাচনের ভোট গণনা। তৃণমূল দাবি করছে ৫০ থেকে ৭০ হাজার ভোটে তারা জিতবে। এই প্রসঙ্গে আজ দিলীপ ঘোষ বলেন, বড়ো বড়ো কথা আগে বলেনিক ওনারা। রেজাল্ট যখন ঘোষণা হবে বোঝা যাবে কে কোথায় দাঁড়িয়ে আছে। প্রিয়াঙ্কা টিব্রেওয়াল গতকাল হাই কোর্টের বিচারপতির কাছে আবেদন জানিয়েছেন ভোট পরবর্তী যে হিংসা হয়েছিল সেরকম যাতে না হয় সেই জন্য পুলিশকে কঠোর হতে আর্জি জানিয়েছিলেন তিনি।

দিলীপ ঘোষ বলেন, স্বাভাবিক বিষয় চিন্তা তো আছে নির্বাচনের পরে যেরকম হিংসা কত হয়েছে দেখেছি আমরা সারা বছর কম বেশি হিংসা দেখতেই থাকি। আর যে উত্তেজনায় এখানকার নির্বাচন হয়েছে ভবানীপুরে স্বাভাবিকভাবে মনে হচ্ছে তার প্রতিক্রিয়া কোথাও-না-কোথাও হতেই পারে। সেই চিন্তা থেকে উনি বলেছেন আদালত যেন প্রথম থেকেই নজর রাখে ব্যাপারটার উপরে।

আরও পড়ুন : ‘‌৫০ থেকে ৮০ হাজার ভোটে জিতছেন মমতা ব্যানার্জি’‌, ভবিষ্যত্‍বাণী ফিরহাদ হাকিমের

প্রিয়াঙ্কার রাজ্যপালকে চিঠি নিয়ে দিলীপ ঘোষ বলেন, গতবারের অভিজ্ঞতা থেকে এটা মনে হচ্ছে যে টিএমসি যেভাবে হিংসার রাজনীতি করছে এখানে আবার হতে পারে । সেই জন্য নির্বাচন কমিশনের কাজ শেষ হয়ে যাওয়ার পরে পুলিশ প্রশাসন আবার একটা পার্টির হয়ে যায়। তারা দাঁড়িয়ে থেকে এই ধরনের হিংসা দেখেছে। মদত দিয়েছে এমনকি কমপ্লেন পর্যন্ত নেয়নি। সেই অভিজ্ঞতা থেকেই উনি বলেছেন।

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন পুজোর পর পুরভোট হতে পারে এই বিষয়ে দিলীপ ঘোষ বলেন, হওয়া তো উচিত। ২ বছর ,৩ বছর হয়ে গেল কর্পোরেশনের বোর্ড নেই। সাধারণ মানুষ পরিসেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button