জাতীয়

ফের পাকিস্তানি ড্রোনের অনুপ্রবেশ রাতের অন্ধকারে! জম্মুতে ফেলে গেল একে৪৭, ম্যাগাজিন

ফের পাকিস্তানি ড্রোনের অনুপ্রবেশ রাতের অন্ধকারে! জম্মুতে ফেলে গেল একে৪৭, ম্যাগাজিন - West Bengal News 24

ফের পাকিস্তানি ড্রোনের উত্‍পাত। লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা জম্মুতে অক্ট্রোই পোস্ট থেকে সেনা পেছনোর অনুষ্ঠান শেষ হওয়া সাত ঘণ্টা পেরয়নি। তার মধ্যেই জম্মু শহর থেকে কিছুটা দূরে ড্রোনের সাহায্যে অস্ত্রশস্ত্র ফেলল পাকিস্তান। এই ঘটনা ঘটেছে সোহাঞ্জানা গ্রামে। এক সেনা ধিকারিক বিবৃতি দিয়ে বলেছেন, ‘এটা পাকিস্তানি ড্রোনের অস্ত্র এবং গোলাবারুদ ফেলার পরিষ্কার ঘটনা।’

এই অস্ত্রশস্ত্র ভারত ভূখণ্ডে যারা সন্ত্রাসবাদীদের সমর্থন করে তাদের জন্য বলে জানিয়েছেন ওই আধিকারিক। তিনি আরও বলেন, চতুর্থ তাওয়াই সেতুর পাশে সোহাঞ্জানা এক বড় এলাকা যেখানে সীমালঙ্ঘনের একাধিক ঘটনা ঘটেছে সাম্প্রতিক অতীতেই। এক্ষেত্রেও অনুপ্রবেশের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন : ১ জানুয়ারি থেকে নিষিদ্ধ প্লাস্টিক বোতলে ভরা পানীয় জল : সিকিম মুখ্যমন্ত্রী

সেনা অফিসারটি বলেন, জম্মুতে এসে অস্ত্রশস্ত্র এবং আইইডি ফেলে যাওয়া অত্যন্তই দুশ্চিন্তার বিষয়। জম্মু জেলা পুলিশ প্রধান চন্দন কোহলি জানিয়েছেন, গতকাল মধ্যরাতে ড্রোনের মাধ্যমে একটি একে৪৭ অ্যাসল্ট রাইফেল (AK47), তিনটি একে ম্যাগাজিন, ৩০ রাউন্ড একে গুলি এবং একটি টেলিস্কোপিক সাইট ফেলে গেছে। ভারতীয় সেনা উদ্ধার করেছে সবকিছু।

মধ্যরাতে এই অস্ত্র ‘ডেলিভারি’ কিন্তু গ্রামবাসীদের কান এড়ায়নি। এক গ্রামবাসী উড়ন্ত বস্তুটির শব্দ শোনেন এবং তারপর সেটিকে কিছুটা একটা ফেলতে দেখেন। সঙ্গে সঙ্গে খবর দেন পুলিশে। জানা গেছে সীমান্ত থেকে ওই জায়গার দূরত্ব প্রায় ৬ কিমি।

সূত্র: আজকাল

আরও পড়ুন ::

Back to top button