জাতীয়

উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টি-ধস, আটক ১৪ জন বাঙালি পর্যটক

উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টি-ধস, আটক ১৪ জন বাঙালি পর্যটক - West Bengal News 24

অত্যাধিক বৃষ্টির জেরে উত্তরাখণ্ডের (Uttarakhand) অবস্থা শোচনীয়। ইতিমধ্যেই নৈনিতাল সহ একাধিক জায়গায় ধস নেমেছে। বন্ধ করা হয়েছে কেদারনাথের রাস্তাও। এরমধ্যেই পুজোয় উত্তরাখণ্ড বেড়াতে গিয়ে ধসে আটকে পড়েছেন ১৪ জন বাঙালি পর্যটক। এতে উদ্বিগ্ন তাঁদের আত্মীয় পরিজনরাও। তাঁরা চাইছেন প্রশাসনের পক্ষ থেকে ফেরানোর ব্যবস্থা করা হোক।

উল্লেখ্য, গত সপ্তমীর দিনে হাওড়া থেকে ১৪ জনের একটি দল উত্তরাখণ্ডে বেড়াতে গেছিলেন। তাঁরা হাওড়ার কোনা ও আমতার বাসিন্দা। সঙ্গে কলকাতারও দু’জন রয়েছেন। ওই পর্যটকরা নৈনিতাল, আলমোরা, রানিক্ষেত হয়ে কাঠগুদাম থেকে ট্রেন ধরার জন্য ফিরছিলেন। গতকাল যখন তাঁরা গাড়ি করে রানিক্ষেত থেকে কাঠগোদামের দিকে যাচ্ছিলেন, সেই সময় কাচছি ধাম এলাকায় পাহাড়ি ধসের কবলে পড়েন।

আরও পড়ুন : গামলায় চড়ে গেলেন বিয়ে করতে (ভিডিও)

ধসের পাশাপাশি প্রবল ঝোড়ো হাওয়া এবং বৃষ্টিতে গাড়িতে দীর্ঘক্ষণ আটকে পড়েন ওই পর্যটকরা। শেষমেষ গ্রামবাসীদের সহায়তায় তাঁদের বাড়িতেই রাত কাটান তাঁরা। বুধবার সকালে পর্যটকদের বাড়ি ফেরার কথা থাকলেও কাঠগোদাম স্টেশন থেকে ট্রেন ধরতে না পারার কারণে বাড়ি ফিরতে পারছেন না কেউই।

এই খবর পৌঁছতেই সকলে উদ্বিগ্ন হয়ে পড়েন। প্রাকৃতিক দুর্যোগের কারণে ফোনেও ভালভাবে কথা বলা যাচ্ছে না বলে জানিয়েছেন পর্যটকদের বাড়ির লোকজন। ফলত প্রবল উত্‍কণ্ঠায় দিন কাটাচ্ছেন সবাই। তাঁরা চাইছেন প্রশাসন কিছু ব্যবস্থা নিক, যাতে ঘরের লোক ঘরে ফিরে আসেন।

সুত্র : দ্য ওয়াল

আরও পড়ুন ::

Back to top button