রাজনীতিরাজ্য

বিজেপির ‘ধান্দাবাজগুলির’ কথায় কান দেবেন না! মমতার প্রশংসা করে বিস্ফোরক বাবুল

Babul Supriyo : বিজেপির ‘ধান্দাবাজগুলির’ কথায় কান দেবেন না! মমতার প্রশংসা করে বিস্ফোরক বাবুল - West Bengal News 24

সমস্ত বিতর্ক কাটিয়ে আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল। মঙ্গলবার দিল্লিতে স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে ইস্তফা দেন তিনি। আর সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পরেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তীব্র আক্রমণ করেন তিনি।

শুধু তাই নয়, বিজেপি নেতৃত্বকেই তুলোধনা করেন বাবুল। যা নিয়ে পাল্টা বাবুলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপিও। আক্রমণ পাল্টা আক্রমনের মধ্যেই আসানসোলের ভবিষ্যত্‍ নিয়েও তৈরি হয় জল্পনা।

আর এই জল্পনার মধ্যেই নতুন করে সোশ্যাল মিডিয়াতে বিস্ফোরক বাবুল।

ফের একবার শুভেন্দুকে আক্রমণ

এদিন ফেসবুকে কার্যত ফের একবার বোমা ফাটিয়েছেন বাবুল। নাম না করে শুভেন্দু অধিকারীকে আক্রমণ। বাবুল তাঁর সোশ্যাল মিডিয়াতে লিখেছেন, ”বিজেপি থেকে যিনি আমাকে নৈতিকতার জ্ঞান দিচ্ছেন তাঁকে বলবো, নিজের বাড়ির অন্দর থেকে পাঠটা শুরু করতে। আর শিরদাঁড়া সোজা করে দাঁড়িয়ে আমি যা করতে পেরেছি তা আগে করে দেখাতে তারপর যা বলার বলতে”।

অর্থাত্‍ বাবুল দলবদলের পরেই বিজেপির সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন কিন্তু শিশির অধিকারী এখনও তৃণমূলের সাংসদ রয়েছেন। এই বিষয়ে বারবার শাসকদল তৃণমূলের তরফে দাবি জানানো হলেও এখনও পদত্যাগ করেননি তিনি। আর সেই বিষয়টিকে সামনে রেখেই ফের একবার নাম না করে শুভেন্দুকে তোপ বাবুলের।

আরও পড়ুন : ৮০০-র উপরেই রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ! একদিনে বেড়েছে মৃত্যুও

বিজেপিকে তোপ দেগে মমতার প্রশংসা

ফেসবুকে এদিন বাবুল একদিকে বিজেপি নেতৃত্বকে তীব্র আক্রমণ করেছেন আবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছেন তিনি। ফেসবুকে বাবুল লেখেন, ”যারা নিজেদের প্রকৃত কর্মীদের সাথে নির্লজ্জ বিশ্বাসঘাতকতা বেইমানি করে আর বহিরাগতদের চার্টার্ড প্লেনে চড়ায়, সেই বিজেপির জন্য যা করেছি সেজন্যে গর্বিত”। অর্থাত্‍ বাবুলের অভিযোগের তির নেতৃত্বের দিকে। ভোটের মুখে রাজীব সহ একাধিক তৃণমূল নেতাকে রাতারাতি বিশেষ বিমানে উড়িয়ে দিল্লিতে বিজেপিতে যোগ দেওয়ানো হয়।

কিন্তু দল পুরানো কর্মীদের সেই সম্মান দেয়নি বলে তোপ বাবুলের। তবে এদিন মমতা বন্দ্যাধায়ের প্রশংসা করে তিনি লেখেন, ”মাননীয়া মুখ্যমন্ত্রী, যিনি অত্যন্ত স্নেহের সাথে আমাকে সব ভুলে শুধুমাত্র বাংলার মানুষের কাজ মন দিয়ে করতে উদ্বুদ্ধ করে আবার ‘Public Service’-এ ফিরিয়ে এনেছেন, তাঁর নেতৃত্বে আরও অনেক কাজ করে দেখাবো”।

আসানসোলেই প্রার্থী হবেন বাবুল

লোকসভা ভোটের এখনও বাকি কয়েক বছর। কিন্তু এর আগেই সাংসদ পদ থেকে ইস্তফা। আর এরপরেই ওই কেন্দ্রে নতুন করে ভোটের সম্ভাবনা তৈরি হয়েছে। এমনকি কে ওই কেন্দ্রে দাঁড়াবে সেটা নিয়েও এই মুহুরেত জোর চর্চা। এমণকি ওই কেন্দ্র থেকে বাবুল দাঁড়াতে পারে বলেও জল্পনা। যদিও এদিন বাবুলের ফেসবুক পোষ্টে অনেকটাই পরিষ্কার যে সম্ভবত তৃণমূলের টিকিটে লড়তে চলেছেন বাবুল। প্রাক্তন সাংসদ লিখছেন, ”আসানসোলবাসীকে বলব, আপনারা বিজেপির ‘ধান্দাবাজগুলির’ কথায় কান দেবেন না – রাজনীতিতেও ঢুকবেন না | আমি আপনাদের ছিলাম, আছি থাকবো” শুধু তাই নয়, তিনি আরও লিখেছেন, ”আপনারা আমার জন্য সবসময়েই special ছিলেন ও থাকবেন | আপনাদের জন্য সবসময়েই কিছু না কিছু EXTRA করার চেষ্টা করবো” ফলে ইঙ্গিতে অনেকটাই স্পষ্ট।

ঠিক কি লিখেছেন বাবুল ফেসবুকে?

বাবুলের ফেসবুক পোস্ট এক নজড়ে- ” ছোট বেলায় শুনেছিলাম যে, যদি নিজের মন ও হৃদয় বলে যে কেউ অন্যায় ভাবে তোমাকে দশ টাকা জরিমানা দিয়েছে তাহলে জরিমানাটা না দিয়ে আদালতে লড়াই করে, দরকার হলে একশো টাকা খরচ করে সেই জরিমানা revoke করাও | অন্যায় ভাবে করা জরিমানা, যে যাই বলুক, কখনোই তা মেনে নেবে না | মেনে নিইনি আর তাই আড়াই বছর বাকি থাকা সত্ত্বেও বিজেপির হয়ে জেতা সাংসদ পদ ছেড়ে দিতে একটুও দ্বিধা করিনি |

1992 সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নিরাপদ চাকরি ছেড়ে বম্বে যাওয়ার সময়ও আমি ভয় পাইনি, আজও পাইনা | বিজেপি থেকে যিনি আমাকে নৈতিকতার জ্ঞান দিচ্ছেন তাঁকে বলবো, নিজের বাড়ির অন্দর থেকে পাঠটা শুরু করতে | আর শিরদাঁড়া সোজা করে দাঁড়িয়ে আমি যা করতে পেরেছি তা আগে করে দেখাতে তারপর যা বলার বলতে |

কাঁকড়ায় ভরা একটি দল, যারা নিজেদের প্রকৃত কর্মীদের সাথে নির্লজ্জ বিশ্বাসঘাতকতা বেইমানি করে আর বহিরাগতদের চার্টার্ড প্লেনে চড়ায়, সেই বিজেপির জন্য 2014 থেকে যেটুকু করেছি তাতেও আমি যেমন গর্বিত, আজ অন্যায়ের প্রতিবাদ করে আড়াই বছর বাকি থাকতেও বিজেপির টিকিটে বিজেপির জন্য জেতা সাংসদ পদ নির্দ্বিধায় ছেড়ে দিতে পেরেও আমি সমান গর্বিত |

আসানসোলবাসীকে বলব, আপনারা বিজেপির ‘ধান্দাবাজগুলির’ কথায় কান দেবেন না – রাজনীতিতেও ঢুকবেন না | আমি আপনাদের ছিলাম, আছি থাকবো আর আগামী দিনে মাননীয়া মুখ্যমন্ত্রী, যিনি অত্যন্ত স্নেহের সাথে আমাকে সব ভুলে শুধুমাত্র বাংলার মানুষের কাজ মন দিয়ে করতে উদ্বুদ্ধ করে আবার ‘Public Service’-এ ফিরিয়ে এনেছেন, তাঁর নেতৃত্বে আরও অনেক কাজ করে দেখাবো | আপনারা আমার জন্য সবসময়েই special ছিলেন ও থাকবেন | আপনাদের জন্য সবসময়েই কিছু না কিছু EXTRA করার চেষ্টা করবো ”

সুত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button