জাতীয়

হাজার ছুঁই ছুঁই দেশের দৈনিক মৃত্যু, দিওয়ালির আগে বাড়ছে উদ্বেগ

corona update in india : হাজার ছুঁই ছুঁই দেশের দৈনিক মৃত্যু, দিওয়ালির আগে বাড়ছে উদ্বেগ - West Bengal News 24

সংক্রমণের হার কমছে। কিন্তু মৃত্যুর হার বাড়ছে! দেশের দৈনিক করোনা পরিসংখ্যান ইঙ্গিত দিচ্ছে এই মারণ ভাইরাসটির মারণ ক্ষমতা আগের তুলনায় অনেকটা বেড়েছে। দৈনিক সংক্রমণ যেখানে ১৫ হাজারেরও কম, সেখানে মৃতের সংখ্যাটা পৌঁছে গিয়েছে আটশোর উপরে। যা দিওয়ালির আগে নতুন করে চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮০৫ জনের। যা আগের দিনের থেকে তো বেশি বটেই, গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ। যদিও স্বাস্থ্যমন্ত্রক বলছে, কেরল সরকার করোনা মৃত্যুর পরিসংখ্যান সংশোধন করার জেরেই এভাবে দৈনিক মৃতের সংখ্যাটা বাড়ছে।

আরও পড়ুন : গোয়াতে পা রাখতেই কালো পতাকা দেখানো হল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৩৪৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লক্ষ ৪৬ হাজার ১৫৭ জন। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৫৭ হাজার ১৯১ জন।

সংক্রমণ সামান্য কমলেও করোনার অ্যাকটিভ কেস চিন্তা বাড়াচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৬১ হাজার ৩৩৪ জন। দীর্ঘদিন বাদে এই সংখ্যাটা বৃদ্ধি পেয়েছে। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ২৭ হাজার ৬৩২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন।

দিওয়ালির আগে এভাবে মৃত্যু এবং অ্যাকটিভ কেস বাড়ায় চিন্তায় কেন্দ্র। করোনা সংক্রান্ত বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। এদিকে পুজোর পর কলকাতা তথা বাংলায় বাড়ছে সংক্রমণ। ক্রমবর্ধমান সংক্রমণ নিয়ন্ত্রণ করতে কলকাতায় নতুন করে আটটি কন্টেনমেন্ট জোন খোলা হয়েছে।

সুত্র : সংবাদ প্রতিদিন

আরও পড়ুন ::

Back to top button