জাতীয়

দেশে নিম্নমুখী করোনা-গ্রাফ, ১০ হাজারে সংক্রমণ, মৃত্যু কমে ১২৫!

corona update in india : দেশে নিম্নমুখী করোনা-গ্রাফ, ১০ হাজারে সংক্রমণ, মৃত্যু কমে ১২৫! - West Bengal News 24

সোমবার দেশের করোনা পরিস্থিতির উল্লেখযোগ্য উন্নতি হল। দেশে দৈনিক সংক্রমণ এক ধাক্কায় দশ হাজারের ঘরে নেমে এসেছে। একই সঙ্গে, মৃতের সংখ্যাও অনেকটাই কমে গিয়েছে। সব মিলিয়ে স্বস্তির ছাপ আরও চওড়া হল।

নতুন সংক্রমণ কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৪৪ লক্ষ ৪৭ হাজার ৫৩৬।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২২৯ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ৯ লক্ষ ১৫ হাজার ১৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.১১ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩৪ হাজার ৯৬। অর্থাত্‍ মোট রোগীর মাত্র ০.৩৯ শতাংশ রোগীই এখন বর্তমানে চিকিত্‍সাধীন। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১ হাজার ৮২২ জন।

আরও পড়ুন : মাতৃহীন নাবালিকা ছ’মাসের মধ্যে পুলিশ সহ ৪০০ জনের ধর্ষণের শিকার

সংক্রমণ কোথায় কেমন

সংক্রমণ তুলনামূলক ভাবে বেশি থাকা রাজ্যগুলিতে গত ২৪ ঘণ্টায় পরিসংখ্যান জেনে নিন।

১) কেরল- ৫,৮৪৮

২) মহারাষ্ট্র- ৯৭৫

৩) তামিলনাড়ু- ৮০৫

৪) পশ্চিমবঙ্গ- ৮৭৫

৫) মিজোরাম- ১৭১

৬) অন্ধ্রপ্রদেশ – ২০৮

৭) কর্নাটক- ২৩৬

সংক্রমণের থেকে সামান্য বেশি ছিল সুস্থতা

সোমবারও নতুন সংক্রমণের তুলনায় কিছুটা বেশিই রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যাটিকে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ১১ হাজার ৯২৬ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩৮ লক্ষ ৪৯ হাজার ৭৮৫ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৮.২৬ শতাংশে।

মৃত্যু কমল ব্যাপক

কেরল গত কয়েকদিন ধরেই মৃতের সংখ্যা যাচাই করে যাচ্ছে। সে কারণে ভারতে দৈনিক মৃতের সংখ্যাটি অনেকটাই বেশি রয়েছে। গত ২৪ ঘণ্টায় কেরল সেই যাচাইয়ের ব্যাপারটি আর করেনি। সে কারণে দেশে মৃতের সংখ্যাটি ব্যাপক ভাবে কমেছে।

এই সময়সীমায় দেশে ১২৫ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখনও পর্যন্ত মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ৬৫৫। ভারতে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.৩৪ শতাংশ।

সুত্র : খবর অনলাইন

আরও পড়ুন ::

Back to top button