রাজ্য

ক্রমশ শক্তি সঞ্চয়ের মাধ্যমে শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ

শর্মিষ্ঠা চ্যাটার্জী

Cyclone Jawad Update : ক্রমশ শক্তি সঞ্চয়ের মাধ্যমে শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ - West Bengal News 24

ধীরে ধীরে শক্তি সঞ্চয়ের মাধ্যমে শক্তিশালী হচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ। যার আছড়ে পড়ার কথা ওড়িশা ও অন্ধ্রপ্রদেশের উপকূলে। মনে করা হচ্ছে মোটামুটি ৯০ থেকে ১০০ কিমি বেগে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শনিবার থেকে কলকাতা সহ সারা দক্ষিণবঙ্গে এর প্রভাব দেখা যাবে।

প্রধানত উত্তর অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা উপকূলে আছড়ে পড়লেও বাংলা তার হাত থেকে রেহাই পাবেনা। শুক্রবার থেকেই জাওয়াদের প্রভাব দেখা যাবে দক্ষিণবঙ্গের মেঘের ঘটেছে ঘনঘটা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ দক্ষিণ ২৪ পরগনা জেলার হালকা বৃষ্টির সাথে ঝড়ো হাওয়ার প্রভাব লক্ষ্য করা যাবে।

আরও পড়ুন : রইল না, আর-এম-ও পদ!এই পদ তুলে দিল নবান্ন

পার্শ্ববর্তী জেলা গুলিতেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে যথেষ্ট। শনিবারের পর থেকে উপকূলবর্তী জেলা গুলির ক্ষেত্রে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গ ফের জলে ভাসতে চলেছে সপ্তাহের শেষ সময়ে।

দিল্লিতে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়েছিল কেন্দ্রীয় সংকট মোকাবিলা কমিটির পক্ষ থেকে। ঝড়ের ক্ষয়ক্ষতি থেকে বিভিন্ন জেলাগুলিতে রক্ষা করতে ক্যাবিনেট সচিব রাজিব গউবার নেতৃত্বে উল্টো বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। বৈঠকে সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই ৩২ টি দল পাঠানো হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পক্ষ থেকে। কেন্দ্রের তরফে মৎস্যজীবীদের আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে যাতে করে কোনো মৎসজীবী সমুদ্রে না যান।

আরও পড়ুন ::

Back to top button