বলিউড

২০০ কোটি টাকা তোলাবাজির মামলায় ক্রমশ ফাঁসছেন অভিনেত্রী!

Actor Jacqueline Fernandez: ২০০ কোটি টাকা তোলাবাজির মামলায় ক্রমশ ফাঁসছেন অভিনেত্রী! - West Bengal News 24

তিহার জেল থেকে ২০০ কোটি টাকার তোলাবাজির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ফিল্ম অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের উপর তার দৃঢ়তা শক্ত করছে। ইডি সেই মহিলাকেও খুঁজে বের করেছে যার মাধ্যমে অভিনেত্রী নোরা ফাতেহি এবং জ্যাকলিন মামলার প্রধান অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে দেখা করেছিলেন।

আজকের জেরার পর জ্যাকলিনের কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নিতে পারে ইডি। এর পাশাপাশি, জ্যাকলিনকে একটি ফিল্ম প্রোগ্রামে সংযুক্ত আরব আমিরাত যাওয়ার অনুমতি দেওয়ার বিষয়েও ইডি সিদ্ধান্ত নেবে। নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ নিয়ে কিছু বলতে রাজি হননি জ্যাকুলিন।

ফিল্ম অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ আজ,বুধবার তৃতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দিল্লী অফিসে পৌঁছেছেন। এই তোলাবাজি মামলার বিষয়ে মিডিয়া জ্যাকলিনের কাছ থেকে তার পক্ষ থেকে জানার চেষ্টা করেছিল, কিন্তু জ্যাকলিন কোনও উত্তর না দিয়ে ইডি অফিসের ভিতরে চলে যান যেখানে তাকে কয়েক ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

আজকের জিজ্ঞাসাবাদের সময়, জ্যাকলিন তার সাথে কিছু নথিও নিয়ে এসেছিলেন, যা তিনি ইডি আধিকারিকদের কাছে হস্তান্তর করেছিলেন। মনে করা হচ্ছে যে এই নথিগুলি জ্যাকলিনের ব্যাঙ্ক স্টেটমেন্ট এবং আরও কিছু বিষয়ের সাথে সম্পর্কিত ছিল যা সম্পর্কে ইডি জ্যাকলিনের কাছ থেকে তথ্য পেতে চেয়েছিল।

জ্যাকলিন, যিনি ফিল্মের পর্দায় তার স্টাইল ছড়িয়েছিলেন, সম্ভবত তিনি জানেন না যে তার কিছু পদক্ষেপ তাকে বাস্তব জগতের তদন্ত সংস্থার মুখোমুখি করবে, চলচ্চিত্র জগতে নয়, যেখানে জিজ্ঞাসাবাদ চলচ্চিত্রের লাইনে ছিল না। সংলাপ কিন্তু নথিপত্র ও গুরুত্বপূর্ণ সাক্ষীদের বক্তব্যের ভিত্তিতে করা হবে।

এছাড়াও, এই বাস্তব অনুসন্ধানে, তিনি তার চলচ্চিত্র কিকের লাইনে এমন কোনও গল্প বলতে পারবেন না, যেখানে রোমান্স এবং অ্যাডভেঞ্চার রয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, আজকে জ্যাকলিনকে জিজ্ঞাসাবাদে ৫২ লক্ষ টাকার একটি ঘোড়া এবং লক্ষাধিক টাকার একটি পারস্য বিড়াল সহ, ইডি একজন মহিলাকেও মুখোমুখি করেছে, যার মধ্যে কিছু গুরুত্বপূর্ণ লোকের বিবৃতিও রয়েছে, যে কথিত মোটা অঙ্কের টাকা এসেছে। তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং আত্মীয়দের কাছে ।

সূত্রের মতে, আজকের জিজ্ঞাসাবাদের সময় জ্যাকলিন অনুভব করেছিলেন যে বাস্তব জগতের জিজ্ঞাসাবাদে তিনি যাই বলুন না কেন, তাকে নথি দেখিয়ে বা কোনও প্রমাণ দেখিয়ে তার বক্তব্য প্রমাণ করতে হবে এবং তাকে সেই লোকদের মুখোমুখি হতে হবে যাদের মাধ্যমে তারা দেখা করেছে।

আরও পড়ুন: বাবার দ্বিতীয় বিয়ে মানতে পারেননি সালমান

সূত্রের খবর, ইডি জানতে চেয়েছিল যে তারা কোথা থেকে লক্ষ লক্ষ টাকার ঘোড়া এবং বিড়াল কিনেছে, তাদের কাছে এর কোনও রসিদ বা ব্যাঙ্ক স্টেটমেন্ট আছে কি না। কে তাকে সুকেশের সাথে দেখা করিয়েছিল, ২০০ কোটি টাকা তোলাবাজির প্রধান অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সাথে তার বৈঠক এবং কথাবার্তা কী ছিল, সেই সময় সুকেশ কোটি টাকার ফিল্মটির অর্থায়নের কথাও বলেছিলেন। সুকেশ তার কিছু আত্মীয়ের কাছে টাকা পাঠিয়েছিল, তা হলে কত এবং কীভাবে। কেন সে দুবাই যেতে চেয়েছিল, তার কি দুবাই থেকে ফেরার টিকিটও ছিল?

সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জ্যাকলিন নিজেকে এই মামলায় একজন ভিকটিম বলেছিল, কিন্তু তদন্ত যত এগিয়েছে এবং সুকেশের ছবি এবং জ্যাকলিনের সঙ্গে সুকেশের কোটি টাকার লেনদেনের প্রাথমিক প্রমাণ তদন্তকারী সংস্থার হাতে এসেছে, জ্যাকলিন।

তদন্ত সংস্থাগুলির চোখে তিনি সন্দেহজনক হয়ে ওঠেন এবং এই কারণেই ইডিও তাকে দেশ ত্যাগ না করার বিষয়ে একটি লুক আউট সার্কুলার জারি করেছিল, যার কারণে জ্যাকলিনকে মুম্বাই বিমানবন্দর থেকে বাড়ি ফিরতে হয়েছিল।

ইডির নিয়ম অনুযায়ী, অপরাধের পরিমাণ যাকে পাওয়া যায়, তা বাজেয়াপ্ত করা হয়। ইডি চায় যে জ্যাকলিনের ভূমিকা জিজ্ঞাসাবাদের মাধ্যমে সম্পূর্ণরূপে পরিষ্কার হওয়া উচিত্‍ যে তিনি আসলে সুকেশের ফাঁদে আটকা পড়েছিলেন নাকি তার গোপনীয়তার একটি অংশ ছিল এবং এটি জ্যাকলিনের ভবিষ্যত নির্ধারণ করবে।

 

আরও পড়ুন ::

Back to top button