রাজ্য

বিধানসভার সম্মান রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছে মহিলা বিধায়করা: মুখ্যমন্ত্রী

বিধানসভার সম্মান রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছে মহিলা বিধায়করা: মুখ্যমন্ত্রী - West Bengal News 24

‘মহিলা বিধায়করা বিধানসভার সম্মান রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছে’, নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে তৃণমূলের মহিলা বিধায়কদের প্রশংসা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মমতা বলেন, ‘মহিলা বিধায়করা বিধানসভার সম্মান রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। ভবিষ্যতে এই মহিলা বিধায়করা সবার সামনে দৃষ্টান্ত স্থাপন করবেন।

মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘বিজেপি বিধায়করা বিধানসভায় যা করেছিলেন তা সুপরিকল্পিত ছিল। তারা নারীদের অসম্মান করেছে। অশালীন মন্তব্যও করা হয়েছিল, তবুও আমাদের মহিলা বিধায়ক সম্পূর্ণ শৃঙ্খলাবদ্ধ ছিলেন। আগামী দিনে এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।’

আরও পড়ুন: নারী দিবসে সচেতনতার পরশমণি

উল্লেখ্য, রাজ্য বিধানসভার বাজেট অধিবেশনের প্রথম দিনে সোমবার একটি নজিরবিহীন ঘটনা ঘটেছে। ভবনে বিজেপি বিধায়কদের ক্রমাগত প্রতিবাদের কারণে রাজ্যপাল জগদীপ ধনখড় ভাষণও সম্পূর্ণ করতে পারেননি।

কোনও রকমে দু’লাইনেই বক্তৃতা শেষ করতে হয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত জোড় করে অনুরোধ করার পরে, রাজ্যপাল প্রথম এবং শেষ লাইন পাঠ করে বিধানসভা ছেড়ে চলে যান। মুখ্যমন্ত্রী নিজেও তাঁকে গাড়ি পর্যন্ত এগিয়ে দেন।

বিধানসভায় এই গোটা ঘটনার নিন্দা করেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীও পরে বলেছিলেন যে, ‘বিজেপির প্রতিবাদ সাংবিধানিক অস্থিরতা তৈরির লক্ষ্যে ছিল, তবে রাজ্যপাল তার ভাষণ টেবিলে দেওয়ার অনুরোধে সম্মত হওয়ায় এটি ঘটেনি। আমরা রাজ্যপালকে ধন্যবাদ জানাই।’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button