আন্তর্জাতিক

ইউক্রেন সরকারকে সরানো আমাদের উদ্দেশ্য নয়- বড় বক্তব্য রাশিয়ার

Vladimir Putin : ইউক্রেন সরকারকে সরানো আমাদের উদ্দেশ্য নয়- বড় বক্তব্য রাশিয়ার - West Bengal News 24

রাশিয়া ও ইউক্রেনে চলমান যুদ্ধের মধ্যে বুধবার কিছু আশাব্যঞ্জক লক্ষণ দেখা যাচ্ছে। বুধবার, রাশিয়া বলেছে যে তারা ইউক্রেনের সরকারকে উত্‍খাত করার লক্ষ্য রাখে না। ইউক্রেনের সঙ্গে আলোচনায় কিছুটা অগ্রগতি হয়েছে বলেও জানিয়েছে রাশিয়া। এ পর্যন্ত দুই দেশের মধ্যে তিন দফা আলোচনা হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, “কিছু অগ্রগতি হয়েছে।” বার্তা সংস্থা এএফপির মতে, আধিকারিক তিন দফা আলোচনার কথা বলছেন। জাখারোভা বলেন, ” রাশিয়ান সামরিক বাহিনীকে বর্তমান সরকারকে উত্‍খাত করার দায়িত্ব দেওয়া হয়নি।”

আরও পড়ুন: রাশিয়ায় থেকে পুনরায় সম্প্রচার শুরু করল বিবিসি

পশ্চিমাদের প্রতি রাশিয়ার হুঁশিয়ারি

এর আগে বুধবার, রাশিয়া পশ্চিমকে সতর্ক করেছিল যে তারা নিষেধাজ্ঞাগুলির একটি ব্যাপক প্রতিক্রিয়ার জন্য কাজ করছে যা পশ্চিমের সবচেয়ে ঝুঁকিপূর্ণ অঞ্চলে দ্রুত এবং অনুভূত হবে। “রাশিয়ার প্রতিক্রিয়া হবে দ্রুত, চিন্তাশীল এবং সংবেদনশীল,” পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থনৈতিক সহযোগিতা বিভাগের পরিচালক দিমিত্রি বিরিচেভস্কি, আরআইএ সংবাদ সংস্থাকে উদ্ধৃত করে বলেছে।

জেলেনস্কি ব্রিটিশ পার্লামেন্টে ভাষণ দেন

এর আগে মঙ্গলবার, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি ভিডিও লিঙ্কের মাধ্যমে ‘হাউস অফ কমন্সে’ একটি “ঐতিহাসিক” ভাষণ দিয়েছেন। তিনি রাশিয়াকে “সন্ত্রাসী রাষ্ট্র” ঘোষণা করার জন্য যুক্তরাজ্যের আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানান এবং “আমাদের দেশ নিরাপদে থাকে তা নিশ্চিত করার জন্য” মস্কোর উপর কঠোর নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button