আন্তর্জাতিক

আমি কখনই কোনো দেশের বিপক্ষে ছিলাম না, দাবি ইমরান খানের

Imran Khan : আমি কখনই কোনো দেশের বিপক্ষে ছিলাম না, দাবি ইমরান খানের - West Bengal News 24

আমি আপনাদের বলতে চাই, আমি কখনই কোনো দেশের বিপক্ষে ছিলাম না। আমি ভারতবিদ্বেষী নই, আমি ইউরোপ কিংবা আমেরিকাবিদ্বেষী নই বলে জানিয়েছেন সদ্য পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব হারানো ইমরান খান।

শনিবারের করাচি জনসভায় তিনি এসব কথা বলেন।

নওয়াজ শরিফ বিদেশি ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড বা মূলহোতা হিসেবে কাজ করেছেন বলে অভিযোগ করেছেন ইমরান খান।

তিনি বলেন, ‘একজন লন্ডনে বসে আছেন। তিনি আইন থেকে বাঁচতে দেশ ছেড়ে পালিয়েছিলেন। এখন আবার ফেরার পরিকল্পনা করছেন। পুরো পাকিস্তানের বিচারব্যবস্থাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছেন। এ ক্ষমতাবান চোরের বিপক্ষে দাঁড়াতে পারবেন? আমি আদালত ও এনএবির কাছেও জানতে চাই— তারা এবার কী করবে?’

এ সময় তিনি নওয়াজের ছোট ভাই শাহবাজ শরিফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী করা নিয়েও প্রশ্ন তোলেন। ইমরান বলেন, ‘শাহবাজের বিপক্ষে ৪০ বিলিয়ন রুপির দুর্নীতি মামলা আছে। তার মতো মানুষকে প্রধানমন্ত্রী বানানো হয়েছে। দেশের জন্য এর চেয়ে বড় অপমানের বিষয় আর কী হতে পারে।’

ইমরান খান করাচির জনসভায় তার সমর্থকদের কাছে প্রশ্ন ছোড়েন— অকূটনৈতিক ভাষা আর হস্তক্ষেপের মধ্যে পার্থক্য কী?

তিনি বলেন, ‘আমি এখানে কিছু বিষয় নিয়ে কথা বলতে এসেছি। কারণ এ সমস্যা আপনার, আপনার সন্তানের ভবিষ্যতের। এটা আমাদের দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র। সাবধানতার সঙ্গে শুনবেন। এটা কী ষড়যন্ত্র বা হস্তক্ষেপ ছিল না? আপনারা হাত তুলুন এবং আমাকে বলুন, এটা ষড়যন্ত্র নাকি হস্তক্ষেপ?

এ সময় ইমরান বলেন, ‘এটা আমাদের দেশের বিরুদ্ধে বড়মাপের বিদেশি ষড়যন্ত্র ছিল। ইমরান বিদেশবিদ্বেষী নয় দাবি করে তিনি বলেন, ‘আমি বৈশ্বিক নাগরিক। আমি কোনো জাতির বিপক্ষে নই। আমি সবার সঙ্গে বন্ধুত্ব চাই, তবে কারও দাসত্ব করতে রাজি নই।

সূত্র: ডন।

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button