আন্তর্জাতিক

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে নিহত আরও এক রাশিয়ান জেনারেল !

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে নিহত আরও এক রাশিয়ান জেনারেল ! - West Bengal News 24

ইউক্রেনের বিভিন্ন প্রান্তে যুদ্ধ অব্যাহত হয়েছে। ইউক্রেন যুদ্ধে রাশিয়ার আরও এক জেনারেল নিহত হয়েছেন। রুশ সশস্ত্র বাহিনীর ৮ম আর্মির ডেপুটি কমান্ডার ভ্লাদিমির পেট্রোভিখ ফ্রোলোভের নিহত হওয়ার খবর জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থা তাস নিউজ এজেন্সি।

সেন্ট পিটার্সবার্গের গভর্নর আলেক্সান্ডার বেগলোভ নিশ্চিত করেছেন যে, ইউক্রেন যুদ্ধে ডেপুটি কমান্ডার ভ্লাদিমির পেট্রোভিখ ফ্রোলোভ নিহত হয়েছেন।

তিনি বলেন, এই ডেপুটি কমান্ডার ইউক্রেনের সেনাদের সঙ্গে যুদ্ধে বীরের মতো লড়াই করে নিহত হয়েছেন। ডনবাসের শিশু, নারী এবং বয়স্করা যেন আর বোমা বিস্ফোরণের শব্দ শুনতে না পান সেজন্য নিজের জীবন উৎসর্গ করেছেন ফ্রোলোভ।

ইউক্রেনে এর আগেও বেশ কয়েকজন রুশ জেনারেলের মৃত্যুর খবর পাওয়া গেছে। কিয়েভের পক্ষ থেকে সম্প্রতি জানানো হয়েছে যে, ইউক্রেন যুদ্ধে প্রায় ১৯ হাজার ৫শ সেনা হারিয়েছে রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি দেশটিতে হামলা চালায় রাশিয়া। দুপক্ষের মধ্যে সংঘাত অব্যাহত রয়েছে।

ইউক্রেনে যুক্তরাষ্ট্র থেকে সামরিক সহায়তার কিছু চালান আসতে শুরু করেছে। চলতি সপ্তাহে ইউক্রেনকে ৮০ কোটি ডলারের অতিরিক্ত সামরিক সহায়তার অনুমোদন দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

তিনি জানিয়েছিলেন যে, ইউক্রেনের পূর্বে রাশিয়ার প্রত্যাশিত ‘বৃহত্তর আক্রমণ’ মোকাবিলার জন্য তৈরি করা নতুন অস্ত্র এই সামরিক সহায়তায় অন্তর্ভুক্ত থাকবে।

এর আগে ইউক্রেনে সামরিক সহায়তার বিষয়ে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে রাশিয়া। ইউক্রেনকে অস্ত্র দেওয়া বন্ধ না করলে ‘অপ্রত্যাশিত পরিণতি’ ভোগ করতে হবে বলে সতর্ক করা হয়।

মস্কোর পক্ষ থেকে বলা হয়েছে, ‘অত্যন্ত স্পর্শকাতর’ অস্ত্র-সরঞ্জাম ইউক্রেনকে দিয়ে ‘সংঘাতে তেল ঢালা হচ্ছে’

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button